ফিচারের পর ফিচার, নিত্য যাত্রীদের ১০০ কিলোমিটারের মাইলেজ দিতে বাজারে হাজির Elesco V1, V2

Elesco ভারতীয় বাজারে দুটি নতুন বৈদ্যুতিক স্কুটার প্রকাশ করেছে। এগুলিকে Elesco V1 এবং Elesco V2 বলা হচ্ছে। বৈদ্যুতিক দুই চাকার গাড়ির নির্মাতা প্রতিষ্ঠান এসকো (আলেস্কো)…

Published By: Pritam Santra | Published On:
Advertisements

Elesco ভারতীয় বাজারে দুটি নতুন বৈদ্যুতিক স্কুটার প্রকাশ করেছে। এগুলিকে Elesco V1 এবং Elesco V2 বলা হচ্ছে। বৈদ্যুতিক দুই চাকার গাড়ির নির্মাতা প্রতিষ্ঠান এসকো (আলেস্কো) ভারতের বাজারে দুটি নতুন বৈদ্যুতিক স্কুটার উন্মোচন করেছে। কোম্পানির ঘোষিত লক্ষ্য ছিল এমন একটি স্কুটার তৈরি করা যা নিত্য যাত্রী এবং যারা মাঝে মধ্যে সফর করে থাকেন তাদের উভয়কেই আকর্ষণ করা। খরচ একই রকম হতে পারে, তবে দুটি বৈদ্যুতিক স্কুটারের মধ্যে সূক্ষ্ম পার্থক্য রয়েছে।

Advertisements

এলেস্কো ভি ১ মোটরের সর্বাধিক আউটপুট ২.৫ কিলোওয়াট, যখন এলেসকো ভি ২ বৈদ্যুতিক মোটরের সর্বাধিক আউটপুট ৪ কিলোওয়াট। এই দুটি মোটরসাইকেলেই রয়েছে ২.৩ কিলোওয়াট ব্যাটারি যা ৬-৭ ঘণ্টা চার্জ হতে সময় নেয়। পিছনের চাকাটি একটি ৭২ ভি বৈদ্যুতিক হাব মোটর দ্বারা চালিত। এই বৈদ্যুতিক স্কুটারগুলি সম্পূর্ণ চার্জ হলে ৮০ থেকে ১০০ কিলোমিটার পরিসীমা দিতে পারে বলে দাবি কোম্পানির।

Advertisements

এই উভয় স্কুটারে ব্লুটুথ সংযোগ, মোবাইল অ্যাপ্লিকেশন নিয়ন্ত্রণ, জিপিএস এবং ইন্টারনেট কানেকশন, কীলেস ফিচার এবং পাশে একটি সেন্সর সহ সাধারণ বৈশিষ্ট্য রয়েছে যা এই স্কুটারকে করে তোলে আরও আর্কষণীয়। উভয় স্কুটারে ইনস্ট্রুমেন্ট প্যানেলে একটি এলইডি ইউনিট রয়েছে। মোটরসাইকেল দুটিতে রয়েছে তিন বছরের ওয়ারেন্টি। তবে কত কিলোমিটার ওয়ারেন্টি বৈধ তা প্রকাশ করেনি গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানটি। সাসপেনশনের কথা বলতে গেলে, সামনের দিকে একটি টেলিস্কোপিক সাসপেনশন রয়েছে এবং পিছনে একটি স্প্রিং দেওয়া হয়েছে। ভি ১ এর ১০ ইঞ্চি চাকা, ভি ২ এর বড় ১২ ইঞ্চি চাকা রয়েছে। এই দুটি মেশিনের সর্বাধিক ওজন ক্ষমতা 200 কেজি।

 

অ্যালেস্কোর পরিচালক মানচার সাহনি বলেন, “আমরা বাজারে আলেস্কো চালু করতে পেরে উচ্ছ্বসিত, আমাদের বৈদ্যুতিক স্কুটারগুলি কেবল ট্রিপগুলিকে আরও দক্ষ এবং সাশ্রয়ী করে তোলে না, তবে তারা আমাদের কার্বন ফুটপ্রিন্ট হ্রাস করে এবং আরও টেকসই ভবিষ্যত তৈরি করে। “

Advertisements