১৪ হাজার টাকা কমে গেল ১০৮ কিমি মাইলেজের স্কুটারের দাম, অফার সীমিত সময়ের জন্য

বাজাজ তার চেতক ইলেকট্রিক স্কুটারের ওপর দিচ্ছে ফেস্টিভ্যাল অফার। যার দাম এখন ১.৩০ লক্ষ টাকা সম্প্রতি ফেম-২ ভর্তুকি কমানোর পরে, চেতকের দাম বেড়ে হয়েছিল ১.৪৪…

Published By: Pritam Santra | Published On:
Advertisements

বাজাজ তার চেতক ইলেকট্রিক স্কুটারের ওপর দিচ্ছে ফেস্টিভ্যাল অফার। যার দাম এখন ১.৩০ লক্ষ টাকা সম্প্রতি ফেম-২ ভর্তুকি কমানোর পরে, চেতকের দাম বেড়ে হয়েছিল ১.৪৪ লক্ষ টাকা। যার অর্থ এই উৎসবের মরসুমে চেতকের দামের ওপর দেওয়া হচ্ছে ১৪,০০০ টাকা ছাড়।

Advertisements

অফারটি সারা দেশে উপলব্ধ করা হচ্ছে। তবে এটি কতদিন স্থায়ী হবে সে সম্পর্কে কোনও স্পষ্টতা নেই। বাজাজ কেবল বলেছে যে এটি “স্বল্প সময়ের জন্য বৈধ”। এক সময় বাজারে পাওয়া অন্যতম ব্যয়বহুল ই-স্কুটার হলেও, এই বিশেষ ছাড়ের পর দাম অনেকের কাছেই আকর্ষনীয় হয়ে উঠতে পারে। অ্যাথার ৪৫০ এক্স এখন ১.৩৮ লক্ষ টাকা থেকে শুরু হয় এবং কেউ যদি প্রো প্যাকটি বেছে নেন তবে দাম পড়বে ১.৫৩ লক্ষ টাকা পর্যন্ত। অন্যদিকে ওলা এস ওয়ান প্রো এর দাম এখন ১.৪৭ লক্ষ টাকা। এমনকি টিভিএস আইকিউবি এখন ১.৩৪ লক্ষ টাকা থেকে শুরু হয়, এর এস ভ্যারিয়েন্টের দাম ১.৪০ লক্ষ টাকা এবং ভিডা ভি ১ প্রো এর দাম ১.৪৬ লক্ষ টাকা। কিন্তু উৎসবের মরসুম উপলক্ষ্যে ছাড় দেওয়ার ফলে বাজারে উপলব্ধ প্রিমিয়াম স্কুটারের তুলনায় চেতকের দাম এখন অনেকটাই কম।

Advertisements

বাজাজের এই ইলেকট্রিক স্কুটারটিতে স্মার্টফোন কানেক্টিভিটির পাশাপাশি আরও অনেক ফিচার রয়েছে, যা মানুষকে আকৃষ্ট করে। এই বৈদ্যুতিক স্কুটারটিকে শক্তি দেওয়ার জন্য সংস্থাটি একটি ব্রাশলেস ডিসি মোটর ইনস্টল করেছে যা ৪.০৮ কিলোওয়াটের সর্বোচ্চ শক্তি এবং ১৬ এনএম এর সর্বাধিক টর্ক উৎপন্ন করে। ৬০.৩ এএইচ লিথিয়াম আয়ন ব্যাটারিতে সজ্জিত এই স্কুটারটি ‘ইকো’ মোডে ১০৮ কিলোমিটার দূরত্ব অতিক্রম করতে সক্ষম বলে দাবি করেছে কমাপনি।

Bajaj Chetak Price

গতি এবং চেহারার দিক থেকেও এই স্কুটারটি সকলের নজর কাড়ার জন্য যথেষ্ট। এর সর্বোচ্চ গতি ঘণ্টায় ৬৩ কিলোমিটার। অর্থাৎ তরুণদের জন্য এটি হতে পারে দারুণ একটি স্কুটার।

Advertisements