Mahindra XUV e8 : শেষ হবে না ফিচারের লিস্ট, একবার পুরো চার্জ দিলে গাড়ি চলবে ৪৫০ কিলোমিটার!

ভারতে বিলাসবহুল শ্রেণির বৈদ্যুতিক এসইউভিগুলির জন্য কম বিকল্প রয়েছে। এই সেগমেন্টের চাহিদা পূরণের জন্য, মাহিন্দ্রা তার নতুন বৈদ্যুতিক গাড়ি চালু করার পরিকল্পনা করছে। আমরা Mahindra…

Published By: Pritam Santra | Published On:
Advertisements

ভারতে বিলাসবহুল শ্রেণির বৈদ্যুতিক এসইউভিগুলির জন্য কম বিকল্প রয়েছে। এই সেগমেন্টের চাহিদা পূরণের জন্য, মাহিন্দ্রা তার নতুন বৈদ্যুতিক গাড়ি চালু করার পরিকল্পনা করছে। আমরা Mahindra XUV e8 এর কথা বলছি। গাড়িপ্রেমীরা একে মাহিন্দ্রা এক্সইউভি ৭০০ এর ইভি ভার্সন বলছেন। গাড়িটি ভবিষ্যতের নকশার সাথে চেহারা দেওয়া হবে।

Advertisements

সম্প্রতি এর উৎপাদনে গতি আনার খবর এসেছে। তথ্য অনুযায়ী, Mahindra XUV e8 বর্তমানে পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। ২০২২ সালের শেষের দিকে এটি প্রথমবারের মতো প্রদর্শিত হয়। ২০২৪ সালের ডিসেম্বরের মধ্যে ভারতে এটি চালু করা হবে। তবে এ বিষয়ে এখনো কোনো তথ্য জানায়নি প্রতিষ্ঠানটি।

Advertisements

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, গাড়িটির বেস মডেলটি ৩৫ লক্ষ টাকার এক্স-শোরুমে দেওয়া হতে পারে। গাড়ির সামনের অংশটি খুব বোল্ড চেহারা দেওয়া হয়েছে। এটিতে বড় গ্রিল এবং আড়ম্বরপূর্ণ আকারের হেডলাইট রয়েছে।

মাহিন্দ্রা XUV e8-এ কোম্পানি 60 kWh এবং 80 kWh এর দুটি ব্যাটারি প্যাক দিতে পারে। এটি হবে হাই ড্রাইভিং রেঞ্জের গাড়ি, যা একবার ফুল চার্জ দিলে প্রায় ৪৫০ কিলোমিটার পর্যন্ত চলবে। এই ইভি গাড়িতে অ্যাডভান্সড ড্রাইভিং অ্যাসিস্ট্যান্স সিস্টেম (এডিএএস) এবং হিল হোল্ড অ্যাসিস্টের মতো সমস্ত হাই-টেক সেফটি ফিচার দেওয়া হবে। গাড়িটিতে টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম থাকবে।

এই ফিচারগুলিও পাওয়া যাবে:

Mahindra XUV e8

• মাহিন্দ্রা এক্সইউভি.ই৮ তিনটি হরাইজন্টাল স্ক্রিন পাবেন।

• এটিতে একটি স্পর্শ-চালিত জলবায়ু নিয়ন্ত্রণ প্যানেল রয়েছে।

• গাড়িটি ফ্ল্যাট বটম এবং দুটি স্পোক স্টিয়ারিং হুইল পাবে।

• এই নতুন ইভি গাড়িটি চলার সময় সর্বোচ্চ ৩৫০ এইচপি পর্যন্ত শক্তি দেবে।

• XUV e8 কোম্পানির SUV-coupe সংস্করণ হবে, যা একটি উচ্চ শ্রেণীর অভ্যন্তর দেওয়া হবে।

Advertisements