মাইলেজের ব্যাপারে এখনও সবার সেরা মধ্যবিত্তের পছন্দের গাড়ি, ৫ লাখে পাওয়া যাচ্ছে Maruti Suzuki Wagon R ফেসলিফট

মারুতি সুজুকি ভারতে ওয়াগন আর হ্যাচব্যাকের ফেসলিফট সংস্করণ চালু করেছে। নতুন Maruti Suzuki Wagon R -এর প্রারম্ভিক মূল্য রাখা হয়েছে ৫.৩৯ লক্ষ টাকা থেকে ৭.১০…

Published By: Pritam Santra | Published On:
Advertisements

মারুতি সুজুকি ভারতে ওয়াগন আর হ্যাচব্যাকের ফেসলিফট সংস্করণ চালু করেছে। নতুন Maruti Suzuki Wagon R -এর প্রারম্ভিক মূল্য রাখা হয়েছে ৫.৩৯ লক্ষ টাকা থেকে ৭.১০ লক্ষ টাকা (এক্স-শোরুম)। আগের তুলনায় ইঞ্জিন এবং লুক আপডেট করা হয়েছে। মারুতির আপডেট হওয়া এই গাড়িতে অনেক স্মার্ট ফিচার দেওয়া হয়েছে। গাড়ির সেফটি ফিচারের ওপর সম্প্রতি পরীক্ষা চালানো হয়েছিল। পরীক্ষায় ভালো রেটিং পেয়েছে Maruti Suzuki Wagon R এর ফেসলিফট ভার্সন।

Advertisements

মারুতি সুজুকি ওয়াগন আর-এর ২০২২ সংস্করণে দুটি ডুয়াল টোন কালার অপশন রয়েছে। যথা , গ্যালান্ট রেড এবং ম্যাগমা গ্রে। এছাড়াও, নতুন ওয়াগন আর- এ দেওয়া হচ্ছে একটি কালো ছাদ, ওআরভিএম।

Advertisements

আকর্ষণীয় কিছু ফিচারের মধ্যে নতুন ওয়াগন আর-এ রয়েছে ৭ ইঞ্চি স্মার্টপ্লে স্টুডিও টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট ইউনিট, ৪ স্পিকার এবং স্টিয়ারিং মাউন্টেড কন্ট্রোল। আপডেট হওয়া মারুতি সুজুকি ওয়াগন আর-এ ১.০ লিটার কে সিরিজের ডুয়াল জেট ডুয়েল ভিভিটি ইঞ্জিন এবং ১.২ লিটার ইঞ্জিন থাকবে। এটি ১.০ লিটার ইঞ্জিনসহ একটি কোম্পানি ফিটেড এস-সিএনজি সংস্করণও সরবরাহ করে।

Maruti Suzuki Wagon R facelift

মাইলেজের দিক থেকে মারুতি সুজুকি ওয়াগন আর আগের মতো এখনও বেশ ভালো। আপডেট হওয়া ইঞ্জিনের পাশাপাশি মারুতি নতুন ওয়াগন আর-এর মাইলেজও আগের থেকে কিছুটা বেড়েছে বলে দাবি করা হয়। মারুতি সুজুকি জানিয়েছে, পেট্রোল চালিত ভিএক্সআই এএমটি ট্রিমের ১.০ লিটার ইঞ্জিন২৫.১৯ কিমি/লিটার মাইলেজ দিতে সক্ষম। একই সঙ্গে সিএনজি সংস্করণে প্রতি কেজি ৩৪ দশমিক ৫ কিলোমিটার মাইলেজ পাওয়া যাবে। অন্যদিকে, ১.২ লিটার জেডএক্সআই এএমটি এবং জেডএক্সআই+ এএমটি ট্রিমগুলি ২৪.৪৩ কিলোমিটার প্রতি লিটার মাইলেজ দেবে বলে কোম্পানির দাবি।

Advertisements