আরও বেশি মাইলেজ নিয়ে আসছে Maruti Suzuki Wagon R, লাটে উঠবে টাটা পাঞ্চের রাজপাঠ

Maruti Suzuki Wagon R নতুন অবতারে বাজারে নামতে চলেছে। লঞ্চের আগেই ইন্টারনেটে হ্যাচব্যাক সম্পর্কে একাধিক তথ্য ফাঁস হয়ে গিয়েছে। জানা গিয়েছে, শিগগিরই নতুন মারুতি ওয়াগন…

Published By: Pritam Santra | Published On:
Advertisements

Maruti Suzuki Wagon R নতুন অবতারে বাজারে নামতে চলেছে। লঞ্চের আগেই ইন্টারনেটে হ্যাচব্যাক সম্পর্কে একাধিক তথ্য ফাঁস হয়ে গিয়েছে। জানা গিয়েছে, শিগগিরই নতুন মারুতি ওয়াগন আর রিয়েল ড্রাইভিং এমিশন নর্মস (আরডিই)- এর আওতায় আপডেট করা হবে এবং বাজারে আত্মপ্রকাশ করা হবে।

Advertisements

আপডেটেড এই গাড়িতে একটি নতুন ইঞ্জিন দেওয়া হবে, যা দুটি অপশনে পাওয়া যাবে ১.০ লিটার এবং ১.২ লিটার। এই দুটি ইঞ্জিনই নতুন বিএস৬ ফেজ-২ হিসেবে আপডেট করা হচ্ছে। যদিও মারুতি ওয়াগনআর তার মাইলেজের জন্য পরিচিত। মিডিয়া রিপোর্টে দাবি করা হচ্ছে যে এই গাড়ির মাইলেজ আগের চেয়ে আরও ভাল হবে। তবে ঠিক কতো মাইলেজ দিতে পারবে সেটা জানা যাবে লঞ্চ হওয়ার সময়। ৫ স্পিড ম্যানুয়াল এবং অটোমেটিক গিয়ারবক্স দিয়ে যুক্ত থাকতে পারে ইঞ্জিন।

Advertisements

নতুন ওয়াগন আর মোট চারটি ভ্যারিয়েন্ট এলএক্সআই, ভিএক্সআই, জেডএক্সআই এবং জেডএক্সআই প্লাসে পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে । গাড়িটির সিএনজি সংস্করণ এলএক্সআই এবং ভিএক্সআই মাত্র দুটি ভেরিয়েন্টে পাওয়া যাবে। থাকবে ১.০ লিটারের ইঞ্জিন। এই গাড়িতে স্ট্যান্ডার্ড ফিচার হিসেবে আইডিয়াল স্টার্ট স্টপ সিস্টেম দেওয়া থাকতে পারে। ইঞ্জিন আপডেট ছাড়া এই গাড়িতে আর কোনও বড় পরিবর্তন আনা হবে না বলে অনেকের অনুমান।

এই গাড়ির লুক ও ডিজাইন হবে বর্তমান মডেলের মতোই। গাড়িটিতে রয়েছে ৭ ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লে, ৪ স্পিকার মিউজিক সিস্টেম, স্টিয়ারিং মাউন্টেড অডিও কন্ট্রোলের মতো ফিচার। এ ছাড়া এই গাড়িটিতে অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (এবিএস), রিয়ার পার্কিং সেন্সর, ইলেকট্রনিক ব্রেকফোর্স ডিস্ট্রিবিউশন (ইবিডি) সহ হিল হোল্ড অ্যাসিস্ট (শুধুমাত্র স্বয়ংক্রিয়) এর মতো ফিচার রয়েছে।

Maruti Suzuki wagon r

মারুতি ওয়াগন আর এর বর্তমান মডেলটি তার চমৎকার মাইলেজের জন্য পরিচিত। এই গাড়ির ১.০ লিটার ইঞ্জিন প্রায় ২৩ কিলোমিটার মাইলেজ দেয় এবং ১.২ লিটার ইঞ্জিন ভ্যারিয়েন্ট প্রতি লিটারে ২৪ কিলোমিটার পর্যন্ত মাইলেজ দেয়। একই সঙ্গে কোম্পানির দাবি, এই গাড়িটি প্রতি কিলোগ্রামে (সিএনজি) ৩৪.০৫ কিলোমিটার পর্যন্ত মাইলেজ দিতে সক্ষম। বর্তমান মডেলটির দাম ৫.৫৩ লক্ষ টাকা থেকে ৭.৪১ লক্ষ টাকার মধ্যে।

Advertisements