মাত্র ১ লক্ষ টাকায় ১৯ কিমি মাইলেজের সেভেন সিটার গাড়ি! দরকার পড়লে ব্যাংক আপনাকে টাকা দেবে

বিশেষ করে পরিবার যদি বড় হয় এবং বয়স্করা একসাথে থাকে, তাহলে সাত আসনের গাড়ির প্রয়োজন হবে। বড় ধরনের পরিবারের লোকেরা সব সময় ৭ সিটের গাড়ি…

Published By: Pritam Santra | Published On:
Advertisements

বিশেষ করে পরিবার যদি বড় হয় এবং বয়স্করা একসাথে থাকে, তাহলে সাত আসনের গাড়ির প্রয়োজন হবে। বড় ধরনের পরিবারের লোকেরা সব সময় ৭ সিটের গাড়ি কিনতে চায়। যদিও এতদিন পর্যন্ত ৭ সিটের গাড়ির বাজেট বেশি হওয়ায় মানুষ বাজেট বা হ্যাচব্যাক গাড়ির দিকে ঝুঁকতো, কিন্তু এখন এ ধরনের ৭ সিটের এমপিভি বাজারে খুব কম দামে পাওয়া যায়। এই গাড়ি বড় পরিবারের চাহিদা মেটাতে পারে।

Advertisements

আজ আমরা এখানে একটি সাত আসনের গাড়ি সম্পর্কে আলোচনা করছি। যা আপনার পরিবারের জন্য আরামদায়ক এবং আপনার বাজেটে সহজেই ফিট করে। বিশেষ ব্যাপার হলো, আপনি খুব সহজেই এই গাড়িটিকে নিজের নামে করতে পারবেন। এই গাড়ি কেনার জন্য ব্যাংক আপনাকে সাহায্য করবে। এর পাশাপাশি ইএমআইও আপনার সামর্থ্যের মধ্যেই থাকবে বলে আশা করা যায়।

Advertisements

এখানে আমরা কথা বলছি রেনো ট্রাইবার সেভেন সিটার গাড়ির কথা। ট্রাইবার ভারতের সবচেয়ে সক্ষম এমপিভি গাড়ি এবং এটি ৬.৩৩ লক্ষ টাকার প্রারম্ভিক মূল্যে পাওয়া যায়। ৭ আসন বিশিষ্ট ট্রাইবারের ফিচারগুলোও বেশ ভালো। আমরা আপনাকে বলবো কিভাবে এই গাড়িটি কিনবেন।

ট্রাইবার কেনার জন্য আপনি সমস্ত রাষ্ট্রায়ত্ত ব্যাংক এবং এনবিএফসি থেকে অর্থ নিতে পারেন। যদি ১ লক্ষ টাকা ডাউন পেমেন্ট করেন এবং ১১% সুদে ঋণ নেন তাহলে আপনাকে ৭ বছরের জন্য ৫.৩৩ লক্ষ টাকা EMI হিসেবে শোধ করতে হবে।

 

গাড়িটিতে ১.০ লিটার ৩ সিলিন্ডার পেট্রল ইঞ্জিন রয়েছে। ইঞ্জিনটি ৭২ বিএইচপি পাওয়ার এবং ৯৬ এনএম টর্ক উৎপন্ন করে। গাড়িটিতে রয়েছে ৫ স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স। একই সঙ্গে গাড়ির মাইলেজের কথা যদি বলা হয়, তাহলে এটি প্রতি লিটারে গড়ে ১৯ কিলোমিটার মাইলেজ দেয়।

Advertisements