চন্দ্রযানের ছোঁয়া এবার বাইকেও, বিশেষ এডিশন বাইক লঞ্চ করছে মেড ইন ইন্ডিয়া কোম্পানি

আল্ট্রাভায়োলেট দেশের প্রিমিয়াম বৈদ্যুতিক দুই চাকার গাড়ি নির্মাতা কোম্পানি। ভারতের এই বাইক কোম্পানি ইলেকট্রিক বাইক এফ৭৭ এর একটি বিশেষ 'স্পেস এডিশন' চালু করেছে। এই নতুন…

Published By: Pritam Santra | Published On:
Advertisements

আল্ট্রাভায়োলেট দেশের প্রিমিয়াম বৈদ্যুতিক দুই চাকার গাড়ি নির্মাতা কোম্পানি। ভারতের এই বাইক কোম্পানি ইলেকট্রিক বাইক এফ৭৭ এর একটি বিশেষ ‘স্পেস এডিশন’ চালু করেছে। এই নতুন মডেলটি শীর্ষ সংস্করণ হিসাবে সংস্থাটি চালু করেছে। সংস্থাটি এটির দাম ৫.৬০ লক্ষ টাকা নির্ধারণ করেছে। নতুন আল্ট্রাভায়োলেট এফ৭৭ স্পেস এডিশনের দাম এফ৭৭ রিকন থেকে প্রায় ৯৫ হাজার টাকা বেশি।

Advertisements

একাধিক নতুন ফিচার নিয়ে নতুন আল্ট্রাভায়োলেট এফ৭৭ স্পেস এডিশন উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। এর নতুন সংস্করণের মাত্র ১০টি ইউনিট তৈরি করা হবে। এর নতুন স্পেস সংস্করণটি একটি বিশেষ সাদা পেইন্ট স্কিম সহ সংস্থা দ্বারা চালু করা হয়েছে। মোটরসাইকেলের অনেক জায়গায় বিশেষ সংস্করণের ব্যাজ লাগিয়ে দিয়েছে প্রতিষ্ঠানটি। আপনি নতুন বাইকের চার্জিং পোর্ট ফ্ল্যাপে নম্বর লেখা পাবেন।

Advertisements

Ultraviolette F77 Space Edition

আল্ট্রাভায়োলেট ইন্ডিয়া তাদের নতুন এফ ৭৭ স্পেস এডিশন বাইকটিতে নতুন ট্যাঙ্ক গ্রাফিক্স এবং নতুন এয়ারোডাইনামিক হুইল কভারও দিয়েছে। এই বাইকের চাবিটি অ্যারোস্পেস গ্রেড অ্যালুমিনিয়ামের একক ব্লক ব্যবহার করে তৈরি করা হয়েছে। এতে আপনি পাবেন পিরেলি ডায়াব্লো রোসো ২ রাবার টায়ার। এর স্ট্যান্ডার্ড মডেলে সংস্থাটি এমআরএফ স্টিল ব্রেস টায়ার সরবরাহ করে। এই ইলেকট্রিক বাইকের স্পেস এডিশনে আপনি পাবেন ১০.৩ কিলোওয়াট ব্যাটারি প্যাক। যা একক চার্জে ৩০৭ কিলোমিটার রেঞ্জ দেবে। এর পরিসীমা এফ ৭৭ এর টপ-স্পেক রেকন সংস্করণের অনুরূপ।

বিশেষ এই বাইকের বৈদ্যুতিক মোটরের শীর্ষ আউটপুট পরিসংখ্যান ভিন্ন। এফ ৭৭ স্পেস সংস্করণটি ৪০.৫ এইচপি এবং ১০০ এনএম টর্ক তৈরি করে। এতে আপনি সর্বোচ্চ ১৫০ কিলোমিটার গতি পাবেন। এটি কোম্পানির একটি অসাধারণ বৈদ্যুতিক বাইক হতে চলেছে।

Advertisements