আগের থেকেও ভালো মাইলেজ, দাম ৩ লক্ষ্যের মধ্যে, নতুন Alto’র ধারেকাছে আসবে না অন্য কোনো গাড়ি

মারুতি অল্টো ৮০০ ভারতের অন্যতম সফল গাড়ি। মারুতির এই গাড়িটি শুধু সস্তাই নয়, সেরা মাইলেজ দেয়। যার ফলে ছোট পরিবার থেকে শুরু করে মধ্যবিত্ত পরিবার…

Published By: Pritam Santra | Published On:
Advertisements

মারুতি অল্টো ৮০০ ভারতের অন্যতম সফল গাড়ি। মারুতির এই গাড়িটি শুধু সস্তাই নয়, সেরা মাইলেজ দেয়। যার ফলে ছোট পরিবার থেকে শুরু করে মধ্যবিত্ত পরিবার পর্যন্ত সবাই এই গাড়িটিকে অগ্রাধিকার তালিকায় রেখেছে। নতুন প্রজন্মের অল্টো ৮০০ হার্ড ডেক প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি করা হবে। একই সঙ্গে ডিজাইনের কথা বলতে গেলে নতুন হেডল্যাম্প ও টেইল ল্যাম্পের সঙ্গে এটি আরও আকর্ষণীয় দেখাবে। সেই সঙ্গে থাকছে স্পোর্টি ফ্রন্ট গ্রিল বাম্পার। গাড়ির দৈর্ঘ্য ও প্রস্থে সবচেয়ে বড় পরিবর্তন আনা হবে বলে আশা করা হচ্ছে। মারুতি সুজুকি তিনটি ট্রিম এসটিডি, এল এবং ভি-তে নতুন গাড়িটি সরবরাহ করে। এছাড়াও, এল ট্রিমটি একটি সিএনজি কিটের সাথেও দেওয়া হবে।

Advertisements

সংস্থাটি এই গাড়িটিতে এসইউভির মতো একটি বড় কেবিন স্পেস দিতে চলেছে। অ্যান্ড্রয়েড অটো সহ ৭ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, কীলেস এন্ট্রি, ফ্রন্ট পাওয়ার উইন্ডো, ড্রাইভার সাইড এয়ারব্যাগ, রিয়ার পার্কিং সেন্সর এবং ইবিডি সহ এবিএসের মতো ফিচার পাওয়া যাবে এতে। সিল্কি সিলভার, আপটাউন রেড, মজিটো গ্রিন, গ্রানাইট গ্রে, সলিড হোয়াইট এবং সেরুলিয়ান ব্লু এই ৬টি রঙে পাওয়া যাবে নতুন Alto। এ ছাড়া সলিড হোয়াইট, সিল্কি সিলভার, গ্রানাইট গ্রে, সিজলিং রেড, স্পিডি ব্লু এবং আর্থ গোল্ড এই ছয়টি মোনোটোন কালার অপশনে পাওয়া যাবে হ্যাচব্যাকটি।

Advertisements

Maruti Alto 800

এতে ৭৯৬ সিসির বিএস৬ ইঞ্জিন থাকবে। এই ইঞ্জিনটি একটি ম্যানুয়াল ট্রান্সমিশনের সাথে সংযুক্ত থাকবে। মাইলেজের কথা বলতে গেলে এটি পেট্রোলে ২২.০৫ কিমি/লিটার এবং সিএনজিতে ৩১.৫৯ কিমি/কেজি মাইলেজ দেয়। এটি ৮৫০ এর কার্ব ওয়েট, ভাল গ্রাউন্ড ক্লিয়ারেন্স এবং বুট স্পেস পাবে। মারুতি অল্টো ৮০০ এর বিএস ৬ ইঞ্জিন নাইট্রোজেন অক্সাইডকে ২৫ শতাংশ কমিয়ে দেয়। নিরাপত্তা মান বৃদ্ধির কারণে গাড়িটির বেস ভ্যারিয়েন্টের দাম এখন ২.৯৪ লক্ষ টাকা, এলএক্সআই মডেলের জন্য ৩.৫ লক্ষ টাকা এবং ভিএক্সআই ভ্যারিয়েন্টের দাম ৩.৭২ লক্ষ টাকা। এর আগে অল্টো ৮০০-এর দাম শুরু হয়েছিল ২.৬৭ লক্ষ টাকা থেকে। এমন পরিস্থিতিতে নতুন অল্টোর দাম আগের চেয়ে ২২ হাজার থেকে ২৮ হাজার টাকা বেশি হতে পারে।

Advertisements