ঝড়ের গতিতে বাজারে প্রবেশ করতে পারে নতুন Yamaha RX 100, উন্নত ফিচারের সঙ্গে সেই ড্যাশিং লুক

শক্তিশালী ফিচার, ড্যাশিং লুক এবং শক্তিশালী ইঞ্জিন নিয়ে Yamaha RX 100 বাইক ফের ফিরে আসতে পারে ভারতীয় বাজারে। আজও রাস্তায় Yamaha RX 100 বাইকটি বেরোলে…

Published By: Pritam Santra | Published On:
Advertisements

শক্তিশালী ফিচার, ড্যাশিং লুক এবং শক্তিশালী ইঞ্জিন নিয়ে Yamaha RX 100 বাইক ফের ফিরে আসতে পারে ভারতীয় বাজারে। আজও রাস্তায় Yamaha RX 100 বাইকটি বেরোলে মানুষে ঘুরে তাকিয়ে থাকে। অনেকদিন ধরেই শোনা যাচ্ছে যে, আরএক্স১০০ কে ভিন্ন স্টাইলে পুনরায় চালু করা হচ্ছে।

Advertisements

বিভিন্ন রিপোর্টের খবর অনুযায়ী, ইয়ামাহা আরএক্স ১০০ এর একটি পরীক্ষামূলক মডেল জাপানে লঞ্চ করা হয়েছে এবং শীঘ্রই এটি ভারতেও লঞ্চ করা হবে। তবে তার আগে সংস্থাটি ভারতে তাদের চারটি নতুন এমটি সিরিজের স্পোর্টস বাইক লঞ্চ করবে। এ জন্য অনেক আগেই আনুষ্ঠানিক ঘোষণা করা হয়েছে। ইয়ামাহা আরএক্স ১০০-এ যে সব ফিচার পাওয়া গেছে, তাতে বাকি বাইকগুলো ব্যবহার করতে পারবে ইয়ামাহা কোম্পানি।

Advertisements

৯০-এর দশকের সবচেয়ে জনপ্রিয় বাইক ইয়ামাহা আরএক্স১০০-এ ৪৫০ সিসি ইঞ্জিন দেওয়া যেতে পারে। এই ইঞ্জিনটি বিপুল পরিমাণ শক্তি এবং দুর্দান্ত টর্ক উৎপাদন করার ক্ষমতা রাখতে পারে। উন্নত ফিচার হিসেবে এতে ডিজিটাল স্পিডোমিটার, ব্লুটুথ কানেক্টিভিটি, ডিজিটাল ট্রিপমিটার, ডিজিটাল ঘড়ি, ফুয়েল গেজ, নেভিগেশন, রিয়েল টাইম লোকেশন এবং লো ফুয়েল ইন্ডিকেটরের মতো একাধিক ফিচার দেওয়া যেতে পারে। সেফটি ফিচার হিসেবে বাইকের উভয় টায়ারে ডিস্ক ব্রেক সহ ডুয়াল চ্যানেল এবিএস থাকতে পারে, যার সাহায্যে বাইকটি সহজেই নিয়ন্ত্রণ করা যাবে। টিউবলেস টায়ারের কারণে কঠিন রাস্তায়ও বাইকটি আপনাকে সহজে নিয়ন্ত্রণ করতে পারবেন। পাঞ্চার হয়ে গেলেও ৮০ থেকে ১০০ কিলোমিটার পর্যন্ত চালানো যায়।

New Yamaha RX 100

দাম সম্পর্কে এখনও কোনও তথ্য পাওয়া যায়নি। তবে এটি ৩ লক্ষ টাকা প্রাইস রেঞ্জের মধ্যে লঞ্চ করা যেতে পারে। ইয়ামাহা আরএক্স ১০০ এর আগমন ভারতে রয়্যাল এনফিল্ড, কাওয়াসাকি, কেটিএম এবং ইয়েজদির মতো সংস্থাগুলিকে চ্যালেঞ্জ করতে পারে, যদিও লঞ্চের পরেই অনুমান করা যাবে কোনটি ভাল।

Advertisements