একাই রাজ করবেন মার্কেটে, দিনে লাভ করবেন ১২০০০ টাকা

ভালো ব্যবসা বা স্টার্ট আপের জন্য দরকার সমস্যা খুঁজে নেওয়া। অর্থাৎ মানুষকে কোন কোন সমস্যায় সম্মুখীন হতে হচ্ছে এবং সেই সমস্যার কোনো সমাধান আছে কি…

Published By: Pritam Santra | Published On:
Advertisements

ভালো ব্যবসা বা স্টার্ট আপের জন্য দরকার সমস্যা খুঁজে নেওয়া। অর্থাৎ মানুষকে কোন কোন সমস্যায় সম্মুখীন হতে হচ্ছে এবং সেই সমস্যার কোনো সমাধান আছে কি না। বাজারে সেই সমস্যার সমাধান না থাকলে আপনার কাছে রয়েছে ভালো ব্যবসা করার দারুণ সুযোগ। ব্যবসা শুরু করার অন্যতম লক্ষ্য এটা থাকে যে মানুষের সমস্যার সমাধান করা।

Advertisements

যারা একটু অন্য ধরণের ব্যবসা করতে চাইছেন তাদের জন্য এই প্রতিবেদন কার্যকর প্রমাণিত হতে পারে। যে কোনো ব্যক্তি, যুবক থেকে শুরু করে বাড়ির কোনো মহিলা, প্রত্যেকেই এই ব্যবসা নিজের হাতে চালাতে পারবেন। খুব বেশি জায়গার দরকার হবে না। কোনো লোক না রাখলেও চলবে। দিনে ১২ হাজার টাকা আয় হতে পারে। মাস গড়ে আয় হতে পারে প্রায় ২ লক্ষ টাকা।

Advertisements

ব্যাটারির দরকার বিভিন্ন কাজে হয়ে থাকে। বাড়িতে, স্কুলে, হাসপাতালে, হোটেলে যেমন ইনভার্টার থাকে তেমনই গাড়িতেও ইনভার্টার থাকে। ব্যাটারি ব্যবহার করতে করতে এক সময় তার ধারণ ক্ষমতা লোপ পেতে শুরু করে। তখন আবার নতুন ব্যাটারি কিনতে হয়। মোটামুটি ১০ হাজার টাকার ধাক্কা। এই সমস্যার সমাধান করা যাবে একটি মেশিনের সাহায্যে।

বিদেশি এই প্রযুক্তি অনেক দিন ধরে আছে। ভারতে এসেছে সম্প্রতি। পুরনো ব্যাটারিকে একেবারে নতুন মতো করে দেয় এই মেশিন। এক দুই বছরের ওয়ারেন্টি দিয়ে দিতে পারবেন হেসে খেলে। নতুন ব্যাটারি কিনতে ১০ হাজার টাকা খরচ হয়ে থাকে, সেখানে পুরনো ব্যাটারিকে নতুন করতে খরচ হবে মাত্র ৩ হাজার টাকা। সাধারণ মানুষের সাত হাজার টাকা বাঁচবে আপনার ব্যবসার সাহায্যে। সেই সঙ্গে আপনার পকেটেও ঢুকতে থাকবে টাকা।

Advertisements