আজীবন চলবে এই ব্যবসা, মাসে মাসে আয় হবে ৩ লক্ষ টাকা

ব্যবসা করার ইচ্ছা অনেকের রয়েছে। কিন্তু কীসের ব্যবসা করা উচিৎ সেটা অনেকে ঠিক করে উঠতে পারেন না। এমন জিনিসের ব্যবসা করা উচিৎ যেটার মার্কেট ডিমান্ড…

Published By: Pritam Santra | Published On:
Advertisements

ব্যবসা করার ইচ্ছা অনেকের রয়েছে। কিন্তু কীসের ব্যবসা করা উচিৎ সেটা অনেকে ঠিক করে উঠতে পারেন না। এমন জিনিসের ব্যবসা করা উচিৎ যেটার মার্কেট ডিমান্ড থাকে বারো মাস। আজ এমন একটা Business Idea আপনাদের দিতে চলেছি, যেটা আজীবন চালাতে পারবেন। খাটনি খুব বেশি নেই। অথচ প্রফিট খুব ভালো।

Advertisements

কাগজের চাহিদা সব সময় থাকে। পড়াশুনা ছাড়াও বাড়ির বিভিন্ন কাজে, হোটেল রেস্তোরাঁয় কাগজের। ব্যবহার লক্ষ্য করা যায়। কীভাবে পেপার রোল এবং কাটিংয়ের ব্যবসা করবেন সে ব্যাপারে আলোচনা করা হয়েছে এই প্রতিবেদনে।

Advertisements

পেপার রোল বিভিন্ন প্রকারের হয়ে থাকে। কোন কাজে ব্যবহার করা হবে সেটার ওপর ভিত্তি করে পেপার রোল প্রস্তুত করা হয়। টয়লেট পেপার, কাউচ পেপার, কিচেন পেপার রোল এবং খাবারের ব্যবসার কাজে ব্যবহৃত কাগজের রোলের চাহিদা বাজারে সব সময় থাকে। এই ব্যবসা শুরু করার জন্য আপনার দুটি মেশিন দরকার। একটি মেশিন পেপার রোল করা হবে এবং অন্য মেশিন পেপার রোল সাইজ করে কাটা হবে। মেশিন এবং কাঁচা মাল রাখার জন্য অবশ্যই কিছুটা জায়গার প্রয়োজন। কাঁচা মালের মধ্যে দরকার পড়বে জাম্বো সাইজের পেপার রোল এবং এবং পেপার টিউব। এই পেপার টিউবের মধ্যে ছোটো ছোটো আকারের রোল তৈরি করা হয়।

Business Idea

প্রতি পেপার রোল পিছু গড়ে ৪ থেকে ৫ টাকা আয় হতে পারে। তার থেকে বেশিও কখনও হতে পারে। অনেকটা নির্ভর করছে আপনি কতো গ্রাম ওজনের পেপার রোল তৈরি করছেন তার ওপর। মেশিনের সাহায্যে মোটামুটি সারা দিনে ৪ হাজার পেপার রোল তৈরি করা যায়। হাত সেট হয়ে যাওয়ার পর আরও বেশি উৎপাদন করতে পারবেন। আপনিও নিজের হাতেও এই কাজ করতে পারবেন, নাহলে লোক রেখেও এই কাজ করানো যায়।

Advertisements