১০ হাজার টাকা বিনিয়োগ করে শুরু করে দিন ব্যবসা, মাসে কামাবেন ১ লক্ষ টাকা

ব্যবসা করার ইচ্ছা থাকলেও সবার পক্ষে ব্যবসা করা সম্ভব হয় না। ব্যবসা শুরু করতে না পারার পিছনে দুটো কারণ থাকতে পারে - ১) কী ব্যবসা…

Published By: Pritam Santra | Published On:
Advertisements

ব্যবসা করার ইচ্ছা থাকলেও সবার পক্ষে ব্যবসা করা সম্ভব হয় না। ব্যবসা শুরু করতে না পারার পিছনে দুটো কারণ থাকতে পারে – ১) কী ব্যবসা করা উচিৎ সেটা ঠিক করতে না পারা, ২) মূলধন বা বিনিয়োগের জন্য টাকা। অনেক সময় এই দুটো কারণের জন্য বিজনেস শুরু করতে গিয়েও অনেকে পিছিয়ে আসেন। যারা নতুন করে ব্যবসা শুরু করতে চান তাদের জন্য এই প্রতিবেদন। শেষ পর্যন্ত সঙ্গে থাকুন।

Advertisements

প্রথম প্যারাতে যে দুটো সমস্যার কথা বলা হয়েছে, এই Business Idea সেগুলো সমাধান করতে পারবে বলে আশা করা যায়। কারণ এই ব্যবসার মার্কেট ডিমান্ড খুব হাই এবং বছরের পর বছর এই জিনিসের প্রতি মানুষের চাহিদা বজায় রয়েছে। আর কাজ শুরু করতে নামমাত্র টাকা দরকার পড়বে। মাত্র ১০ হাজার টাকা খরচ করে নিজের ব্যবসা আপনি শুরু করে দিতে পারবেন।

Advertisements

এই প্রতিবেদনে আমরা বলছি বিভিন্ন জিনিসের ওপর ছবি প্রিন্ট করার ব্যবসা সম্পর্কে। নিজের বাড়ির ছোটো একটা জায়গা বা টেবিল থেকে এই ব্যবসা শুরু করতে পারবেন। অনলাইন মাধ্যমে ছবি প্রিন্ট করার মেশিন কিনে রাখতে পারবেন। মূলত এই মেশিন কিনতেই খরচ পড়বে। একবার কেনা হয়ে গেলে ব্যবসা চালু করে দিতে পারবেন। এ ছাড়া সঙ্গে যদি কম্পিউটার বা প্রিন্টার থাকে তাহলে আপনার প্রোডাক্টের ভ্যারাইটি বাড়বে।

Business idea

টিচার্স ডে, ভ্যালেন্টাইন্স ডে, কোনো অনুষ্ঠান বাড়ি, বিবাহ বার্ষিকী কিংবা ঘর সাজানোর জন্য অনেকে ছবি প্রিন্ট করিয়ে থাকেন। শৌখিন বালিশের ওপর, টি শার্টের ওপর, কাপ মগের ওপর, ফোটো ফ্রেম বা সাধারণ কাগজের ওপর ইত্যাদি ক্ষেত্রে মানুষ ছবি প্রিন্ট করিয়ে থাকেন। এই একটি কেশিনেই সম্ভব। যদি কোনো জিনিসের উৎপাদনে আপনার ১০০ থেকে ১৫০ টাকা খরচ হয়ে থাকে, তাহলে সেটা আপনি বাজারে ৪০০ থেকে ৫০০ টাকায় বিক্রি করতে পারবেন। এভাবে নিজের দোকানে যত জিনিস রাখবেন এবং যত বিক্রি করতে পারবেন তত লাভ পাবেন আপনি। মাসে ৫০ হাজার থেকে ১ লক্ষ টাকা আয় করা সম্ভব।

Advertisements