নোকিয়ার এই ধাসু ফোন ধ্বংস করবে iPhone-এর বাজার, 144MP ক্যামেরা সহ রয়েছে অবিশ্বাস্য ফির্চাস

প্রযুক্তির অগ্রগতির সাথে সাথে দিনের পর দিন চেহারা পাল্টেছে পৃথিবীর। অন্ধকারময় পৃথিবী আজ আলোকিত হয়েছে বৈদ্যুতের প্রভাবে। ঠিক তেমনি যোগাযোগ ব্যবস্থার প্রভূত উন্নতি ঘটেছে হাতে…

Published By: Saikat Sarkar | Published On:
Advertisements

প্রযুক্তির অগ্রগতির সাথে সাথে দিনের পর দিন চেহারা পাল্টেছে পৃথিবীর। অন্ধকারময় পৃথিবী আজ আলোকিত হয়েছে বৈদ্যুতের প্রভাবে। ঠিক তেমনি যোগাযোগ ব্যবস্থার প্রভূত উন্নতি ঘটেছে হাতে থাকা স্মার্টফোনের সাহায্যে। দিনের অগ্রগতির সাথে সাথে মানুষের স্মার্টফোনের চাহিদা বেড়েই চলেছে। আর সেই চাহিদার গুরুত্ব মাথায় রেখে খুব শীঘ্রই ভারতের বাজারে নিজেদের লেটেস্ট ফোন লঞ্চ করতে চলেছে Nokia। জানা গেছে, ভারতের বাজারে আইফোনের মার্কেট ধ্বংস করতে লঞ্চ হতে চলেছে Nokia Magic Max স্মার্টফোন। চলুন আজকের নিবন্ধে জেনে নেওয়া যাক, দুর্দান্ত এই স্মার্টফোনের অবিশ্বাস্য ফির্চাস সম্পর্কে-

Advertisements

যে কারণে ফোনটি সংবাদ শিরোনামে জায়গা পেয়েছে তা হলো এর দুর্দান্ত ক্যামেরা। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, 144MP প্রাইমারি ক্যামেরা সহ ফোনটি উপলব্ধ হবে ভারতীয় বাজারে। পাশাপাশি, 64MP + 48MP এর দুটি ভিন্ন ক্যামেরা সেন্সর দেখা যাবে মোবাইলটির পেছনে। এছাড়া কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, সেলফি তোলার জন্য 64MP-র দুর্দান্ত সেলফি ক্যামেরা থাকবে তাদের নতুন এই মোবাইলটিতে।

Advertisements

এছাড়া যদি দুর্দান্ত এই ফোনটির ডিসপ্লের কথা বলি, তবে কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে এই স্মার্টফোনে কর্নিং গোরিল্লা গ্লাস 7 প্রোটেকশনের সাথে 6.7 ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লে দেখতে পাবে গ্রাহকরা। পাশাপাশি ফোনটিতে প্রসেসর হিসেবে Qualcomm Snapdragon 8 Gen 2 শক্তিশালী চিপসেট থাকবে বলেও জানানো হয়েছে।

ফোনটির অন্যান্য বৈশিষ্ট্য সম্পর্কে বলি, তবে কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে 8GB/12GB/16GB RAM এর সাথে 256GB/512GB ইন্টারনাল স্টোরেজ উপভোগ করতে পারবেন গ্রাহকরা। এছাড়া শক্তিশালী এই ফোনের ব্যাটারির কথা বললে, এতে 7950mAh-এর বিশাল ব্যাটারি ভান্ডার ব্যবহার করা হতে পারে। শুধু তাই নয়, বিশাল এই ব্যাটারি চার্জ করার জন্য 180W ফাস্ট চার্জিং-এর ব্যবস্থাও করা হবে বলেও জানা গেছে। তবে শক্তিশালী এই স্মার্টফোনের দাম ভারতের বাজারে কেমন হবে সে সম্পর্কে কোন রকম তথ্য প্রকাশ করেনি সংস্থাটি।

Advertisements