পুরনো ১ টাকার বিনিময়ে লাখ টাকা লাভ! গল্প নয় এটাও সম্ভব, আপনিও হতে পারেন বড়লোক

বর্তমানে দেশে পুরনো নোট ও কয়েন কেনা বেচার প্রবণতা ভালোই দেখা যাচ্ছে। সারা দেশে এমন অনেক মানুষ আছেন যারা পুরনো নোট বা কয়েনের বিনিময়ে হাজার…

Published By: Pritam Santra | Published On:
Advertisements

বর্তমানে দেশে পুরনো নোট ও কয়েন কেনা বেচার প্রবণতা ভালোই দেখা যাচ্ছে। সারা দেশে এমন অনেক মানুষ আছেন যারা পুরনো নোট বা কয়েনের বিনিময়ে হাজার হাজার কিংবা লক্ষ টাকা দিতে প্রস্তুত। আপনার কাছে যদি একটি পুরানো এবং বিরল নোট থাকে তবে আপনি সেই নোট বা কয়েনের বিনিময়ে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন।

Advertisements

অনেকেই পুরনো নোট সংগ্রহে রাখতে ভালোবাসেন। যাদের কাছে পুরনো নোট ও কয়েন আছে তাদের কাছে এসব পুরনো দিনের মুদ্রার আলাদাই দাম। তারা এই নোট এবং কয়েনের মূল্য জানেন কারণ আন্তর্জাতিক বাজারে এই নোট এবং কয়েনের মূল্য লক্ষ লক্ষ টাকা পর্যন্ত। বৈশ্বিক বাজারে পুরনো নোটের প্রচুর চাহিদা রয়েছে। পুরানো নোট বিক্রি করতে, আপনি অনলাইন পোর্টালে সেটা বিক্রি করতে পারেন। পুরনো ১ টাকার নোট বিক্রি করে ভালো অর্থ উপার্জন করার জন্য কিছু বিষয় মাথায় রাখতে হবে। নোটে বিশেষ বৈশিষ্ট্য থাকা দরকার। আমরা যে নোটের কথা বলছি তা খুব বিরল এবং ঐতিহাসিক।

Advertisements

আসুন আমরা আপনাকে বলি যে আপনার কাছে যদি এই বিরল ১ টাকার পুরানো নোট থাকে, তাহলে তাতে ১৯৫৭ সাল লেখা আছে কি না আগে দেখে নিন। নোটে রাজ্যপাল এইচ এম প্যাটেলের স্বাক্ষর এবং সিরিয়াল নম্বরও লেখা থাকা দরকার। আপনি যদি এই ধরনের নোটগুলি কাছে রাখেন তবে আপনি প্রচুর অর্থ উপার্জন করতে পারেন।

antique one rupee note

পুরনো নোট বিক্রি করতে হলে প্রথমেই আপনাকে কয়েনবাজার বা ইবে অনলাইন পোর্টালে যেতে হবে। আপনাকে এই সাইটে বিক্রেতা হিসাবে নিজেকে নিবন্ধন করতে হবে। তারপরে আপনাকে আপনার পুরানো ১ টাকার নোটের একটি পরিষ্কার ছবি আপলোড করতে হবে। এরপর আপনার নোটের বিজ্ঞাপন এখানে প্রদর্শিত হবে। এরপর যারা এই ১ টাকার নোট কিনতে চান তারা আপনার সাথে যোগাযোগ করতে পারেন।

Advertisements