10 হাজার টাকা বিনিয়োগে আজকেই গ্রহণ করুন পোস্ট অফিসের দুর্দান্ত স্কিম, আর রিটার্ন পান 16 লাখ টাকা

এই মুহূর্তে ভারতের একাধিক রাষ্ট্রায়ত্ত ব্যাংকের চেয়ে অধিক পরিমাণ সুদ প্রদান করছে ভারতীয় পোস্ট অফিস। তাছাড়া কেন্দ্র সরকারের অধীনস্থ হওয়ায় পোস্ট অফিস মানুষের নির্ভরযোগ্যতা অর্জন…

Published By: Saikat Sarkar | Published On:
Advertisements

এই মুহূর্তে ভারতের একাধিক রাষ্ট্রায়ত্ত ব্যাংকের চেয়ে অধিক পরিমাণ সুদ প্রদান করছে ভারতীয় পোস্ট অফিস। তাছাড়া কেন্দ্র সরকারের অধীনস্থ হওয়ায় পোস্ট অফিস মানুষের নির্ভরযোগ্যতা অর্জন করেছে। বিগত কয়েক বছরের পরিসংখ্যান দেখলে স্পষ্ট বোঝা যায় যে, দীর্ঘ মেয়াদী বিনিয়োগের জন্য মানুষ পোস্ট অফিসকে বেছে নিচ্ছেন। এই মুহূর্তে যদি আপনি একটি দুর্দান্ত স্কিমে টাকা বিনিয়োগের কথা ভাবেন, তবে আজকের নিবন্ধটি সম্পূর্ণ আপনার জন্য হতে চলেছে। কারণ আজ আমরা পোস্ট অফিসের এমন একটি লাভজনক স্কিমের সাথে আপনাদের পরিচয় করিয়ে দিতে চলেছি, যেটি জানার পর আপনি আজকেই গ্রহণ করবেন দুর্দান্ত স্কিমটি।

Advertisements

যদি আপনি কম টাকা বিনিয়োগ করে একটি লাভজনক টাকা ফেরত পেতে চান, সেক্ষেত্রে পোস্ট অফিস রিকারিং ডিপোজিট স্কিম আপনার জন্য হতে পারে একটি দুর্দান্ত বিকল্প। দুর্দান্ত এই স্কিমের অধীনে আপনি 5.8% হারে সুদ পাবেন। যা একটি নির্দিষ্ট সময় শেষে আপনার মূলধনকে বহু গুনে বাড়িয়ে দিতে পারে।

Advertisements

উদাহরণস্বরূপ আমরা বলতে পারি, যদি আপনি পোস্ট অফিসে আগামী 10 বছরের জন্য মাসিক 10 হাজার টাকা কিস্তিতে রিকারিং ডিপোজিট স্কিমে বিনিয়োগ করেন, সে ক্ষেত্রে 5.8 শতাংশ সুদের হারে নির্দিষ্ট সময় শেষে আপনি 16,28,963 টাকা ফেরত পাবেন। অর্থাৎ আপনি 12 লাখ টাকা ইনভেস্ট করে 10 বছরে 4.28 লাখ টাকা লাভবান হতে পারেন।

তবে পোস্ট অফিসের রিকারিং ডিপোজিটে আপনি শুধুমাত্র 10 হাজার টাকা মাসিক কিস্তিতে বিনিয়োগ করতে পারবেন এমনটা নয়, 100 টাকা বিনিয়োগের মাধ্যমেও দুর্দান্ত এই পরিকল্পনাটি গ্রহণ করতে পারেন। শুধু তাই নয়, 10 বছরের স্থানে আপনি 5 বছর মেয়াদে গ্রহণ করতে পারেন পোস্ট অফিসের রিকারিং ডিপোজিট স্কিম।

Advertisements