BSNL vs Jio, দুই কোম্পানির সমান রিচার্জ প্ল্যান, যত খুশি কথা বলুন, পার্থক্য এক চুলের

Jio সহ দেশের বিভিন্ন টেলিকম সার্ভিস কোম্পানি তাদের গ্রাহকদের ধরে রাখতে একের পর এক রিচার্জ প্ল্যান নিয়ে আসছে। বিভিন্ন ধরনের সাশ্রয়ী রিচার্জ প্ল্যান ক্রমাগত অফার…

Published By: Pritam Santra | Published On:
Advertisements

Jio সহ দেশের বিভিন্ন টেলিকম সার্ভিস কোম্পানি তাদের গ্রাহকদের ধরে রাখতে একের পর এক রিচার্জ প্ল্যান নিয়ে আসছে। বিভিন্ন ধরনের সাশ্রয়ী রিচার্জ প্ল্যান ক্রমাগত অফার করা হচ্ছে কোম্পানিগুলোর পক্ষ থেকে। এর মধ্যে মাসিক, অর্ধবার্ষিক এবং বার্ষিক পরিকল্পনা অন্তর্ভুক্ত রয়েছে। তবে বিএসএনএল-এর কিছু প্রিপেইড প্ল্যান বেশ নজর কাড়তে শুরু করেছে সম্প্রতি। কারণ কম দামে ব্যবহারকারীদের বেশি সুবিধা দেওয়া হচ্ছে।

Advertisements

বিভিন্ন রিপোর্টে দাবি করা হয়েছে, অনেক ব্যবহারকারী বিএসএনএল-এর দিকে ঝুঁকছেন। আজ আমরা Jio এবং BSNL এর দুটো প্ল্যানের একসাথে তুলনা করতে চলেছি। যার ফলে আপনি নিজেই বুঝতে পারবেন যে দুটি পরিকল্পনার মধ্যে কোনটি আপনার পক্ষে ভাল এবং সস্তা প্রমাণিত হতে পারে।

Advertisements

বিএসএনএল-এর ২৯৯৯ টাকার রিচার্জ প্ল্যানে ৩৬৫ দিনের বৈধতা পাওয়া যাবে। অর্থাৎ আপনি এক বছরের জন্য এই প্ল্যানটি ব্যবহার করতে পারবেন। প্ল্যানে গ্রাহকদের ৩ জিবি করে ডেটা দেওয়া হচ্ছে। এই প্ল্যানে ডেটা লিমিট শেষ হয়ে যাওয়ার পর স্পিড কমে ৪০ কেবিপিএস হয়ে যাবে। প্ল্যানে আনলিমিটেড ভয়েস কলিং সুবিধাও পাওয়া যায়। এছাড়াও প্রতিদিন ১০০টি এসএমএস পাবেন।

BSNL vs jio

জিওর ২ হাজার ৯৯৯ টাকার প্ল্যানে গ্রাহকদের ইন্টারনেট ব্যবহারের জন্য ২.৫ জিবি ডেটা দেওয়া হয়। এই প্ল্যানের ভ্যালিডিটি ৩৬৫ দিন। অর্থাৎ একবার রিচার্জ করে এক বছরের জন্য ফ্রি ব্যবহার করতে পারবেন। এই প্ল্যানে মোট ৯১২.৫ জিবি পাওয়া যায়। এই প্ল্যানে আনলিমিটেড কলিং সুবিধা দেওয়া হচ্ছে। এ ছাড়া প্ল্যানে প্রতিদিন ১০০টি এসএমএসও দেওয়া হচ্ছে। শুধু তাই নয়, জিও টিভি, জিও সিনেমা, জিও সিকিউরিটি এবং জিও ক্লাউডের সুবিধাও দেওয়া হচ্ছে এই প্ল্যানে। এই প্ল্যানে ডাটা লিমিট শেষ হয়ে যাওয়ার পর স্পিড কমে ৬৪ কেবিপিএস হয়ে যায়।

Advertisements