ভাবনার অতীত ৪০৫ কিলোমিটার রেঞ্জ! একবারের চার্জে কলকাতা থেকে সোজা বিহার

চীনা বৈদ্যুতিক গাড়ি নির্মাতা BYD ভারতীয় বাজারে ইতিমধ্যে আলোচনায় প্রবেশ করতে পেরেছে। BYD Seagull কোম্পানির একটি হ্যাচব্যাক বৈদ্যুতিক গাড়ি হতে চলেছে যা ভারতে টাটা টিয়াগো…

Published By: Pritam Santra | Published On:
Advertisements

চীনা বৈদ্যুতিক গাড়ি নির্মাতা BYD ভারতীয় বাজারে ইতিমধ্যে আলোচনায় প্রবেশ করতে পেরেছে। BYD Seagull কোম্পানির একটি হ্যাচব্যাক বৈদ্যুতিক গাড়ি হতে চলেছে যা ভারতে টাটা টিয়াগো ইভি, এমজি কমেট এবং সিট্রোয়েন ইসি ৩ এর সঙ্গে সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করবে। তবে এই গাড়িটির লঞ্চের ব্যাপারে এখনও পাকাপাকিভাবে কিছু বলেনি কোম্পানি।

Advertisements

BYD Seagull এর দৈর্ঘ্য অন্যান্য গাড়ির তুলনায় কিছুটা কম হতে পারে। তবে ফিচারের দিক থেকে এটি অনেক গাড়ির থেকে এগিয়ে থাকবে বলে আশা করা হচ্ছে। চীনে এর দাম বলা হচ্ছে ৭৮০০০ থেকে ৯৫০০০ র ্যামবিয়ান। যদি এটি ভারতীয় মুদ্রায় রূপান্তরিত হয় তবে এই গাড়ি ৯ থেকে ১১ লক্ষ টাকার মধ্যে হবে। এটি ব্র্যান্ডের সাশ্রয়ী মূল্যের বৈদ্যুতিক গাড়িগুলির মধ্যে একটি হতে চলেছে এবং এটি ভারতীয় বাজারেও চালু হতে পারে বলে আশা করা হচ্ছে। মধ্যবিত্তদের জন্য বাজারে ছাড়া হতে পারে এই ইলেকট্রিক গাড়ি।

Advertisements

BYD Seagull

বিওয়াইডি সিগালের স্পেসিফিকেশন এখনও প্রকাশ করা হয়নি। তবে এর সম্ভাব্য ফিচার ও স্পেসিফিকেশন সম্পর্কে তথ্য দিয়েছে অনেক মিডিয়া পোর্টাল। এতে থাকা মোটরটি ৭৬ বিএইচপি পাওয়ার উৎপন্ন করবে। একই সঙ্গে এতে ৩০ কিলোওয়াটের ব্যাটারি প্যাক দেওয়া যেতে পারে। এটি পুরোপুরি চার্জ করে আপনি ৩০৫ কিলোমিটার রেঞ্জ নিতে পারবেন। একই সঙ্গে এর দ্বিতীয় ভ্যারিয়েন্টে দেওয়া হবে ৩৮ কিলোওয়াটের ব্যাটারি প্যাক। এর মাধ্যমে ৪০৫ কিলোমিটার পাল্লা পাওয়া যাবে। এতে থাকা মোটরটি ৯৮ বিএইচপি পাওয়ার উৎপন্ন করবে।

এটি একটি এসইউভি ডিজাইনের গাড়ি হতে চলেছে। তবে এটি এমন একটি হ্যাচব্যাক হবে যার ডিজাইন হবে খুবই আকর্ষণীয়। আকর্ষণীয় হেডল্যাম্প সহ উইন্ডশিল্ডে থাকবে সিঙ্গেল ওয়াইপার। এ ছাড়া অ্যালয় হুইল, ফ্ল্যাশ সেটিং ডোর, প্লাস্টিক ক্ল্যাডিং ও বাম্পারে আকর্ষণীয় ডিজাইন পাবেন।

Advertisements