এই মাস শেষ হলেই সুযোগ শেষ, দরকারী এই কাজ না করলেই সমস্যায় পড়তে পারেন

রেশন বিতরণ ব্যবস্থার উন্নতির জন্য সরকারের পক্ষ থেকে বড় পদক্ষেপ নেওয়া হচ্ছে, যার প্রভাবও দেখা যাচ্ছে। সরকারের লক্ষ্য অযোগ্যদের ধরা এবং রেশন কার্ডের তালিকা থেকে…

Published By: Pritam Santra | Published On:
Advertisements

রেশন বিতরণ ব্যবস্থার উন্নতির জন্য সরকারের পক্ষ থেকে বড় পদক্ষেপ নেওয়া হচ্ছে, যার প্রভাবও দেখা যাচ্ছে। সরকারের লক্ষ্য অযোগ্যদের ধরা এবং রেশন কার্ডের তালিকা থেকে তাদের বাদ দেওয়া। এ জন্য অনেক কঠোর স্বচ্ছতা বিধি মালা প্রণয়ন করা হয়েছে। যদি আপনার রেশন কার্ড তৈরি হয়ে থাকে এবং আরও সুবিধা নিতে চান তবে কিছু গুরুত্বপূর্ণ নিয়ম মেনে চলুন, কারণ আপনি যদি তা না করেন তবে আপনাকে ক্ষতি বহন করতে হবে।

Advertisements

রেশন কার্ড থেকে অযোগ্যদের বাদ দিয়ে যোগ্যদের সুবিধা দেওয়ার উদ্দেশ্যে যে নিয়ম তৈরি করা হয়েছে তা জনগণের জন্য বুস্টার ডোজ হিসাবে প্রমাণিত হবে। আপনি এখন দেরি না করে নির্ধারিত তারিখের মধ্যে ই-কেওয়াইসি সম্পন্ন করার জন্য কাজ করতে পারেন। যার ফলে ভবিষ্যতে কোনও সমস্যা হবে না।

Advertisements

হিমাচল প্রদেশের চাম্বা বিদ্যুৎ সরবরাহ বিভাগ ই-কেওয়াইসির তারিখ বাড়িয়েছে। এখন আপনি ৩১ জানুয়ারী ২০২৪ পর্যন্ত স্বাচ্ছন্দ্যে ই-কেওয়াইসি কাজ করতে পারবেন। যদি এই তারিখের মধ্যেও এই কাজটি সম্পন্ন না করেন তবে আপনাকে সমস্যার মুখোমুখি হতে হবে। রাজ্যে বিপুল পরিসরে রেশন সম্পর্কিত প্রকল্পগুলি থেকে মানুষ উপকৃত হচ্ছে, যার সুবিধা আপনিও নিতে পারেন।

Ration Card eKYC

এখনও পর্যন্ত হিমাচলপ্রদেশের চাম্বা জেলায় ৬৫ শতাংশ মানুষ ই-কেওয়াইসি কাজ শেষ করেছেন। এর মধ্যে চাম্বার সর্বোচ্চ ৭২ শতাংশ মানুষ রয়েছে। সালুনিতে ৭১ শতাংশ, ভরমুরে ৫৫ শতাংশ, ভাটিয়াতে ৬৮ শতাংশ, মাহলয় ৬৪ শতাংশ এবং তিশায় ৬৬ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। কাজ ওখানে অনেকটাই এগিয়েছে। এর প্রায় ৩৫ শতাংশ কাজ এখনও বাকি রয়েছে।

Advertisements