সরকারি কর্মীদের জন্য সুসংবাদ, এই দিন থেকে বর্ধিত DA পাবেন সরকারি কর্মচারীরা

নতুন বছরের শুরুতে বড় খবর পেতে পারেন কেন্দ্র সরকারের কর্মচারীরা। পিটিআইয়ের সূত্র অনুসারে, কেন্দ্রীয় সরকার তার কর্মচারীদের জন্য আবারও বাড়াতে চলেছে DA-এর পরিমাণ। প্রথমেই আমরা…

Published By: Saikat Sarkar | Published On:
Advertisements

নতুন বছরের শুরুতে বড় খবর পেতে পারেন কেন্দ্র সরকারের কর্মচারীরা। পিটিআইয়ের সূত্র অনুসারে, কেন্দ্রীয় সরকার তার কর্মচারীদের জন্য আবারও বাড়াতে চলেছে DA-এর পরিমাণ। প্রথমেই আমরা আপনাদের জানিয়ে রাখি, বর্তমানে কেন্দ্রীয় সরকারের কর্মচারীরা 42 শতাংশ DA পেয়ে থাকেন। তবে 7th Pay commission-এর অধীনে DA-এর পরিমাণ বেশ কিছুটা বাড়ানোর দাবিতে দীর্ঘদিন লড়াই করছিলেন কর্মচারীরা। পেপার তাদের সেই লড়াইয়ের মর্যাদা দিতে গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করতে চলেছে মোদি সরকার।

Advertisements

অল ইন্ডিয়া ফেডারেশনের সাধারণ সম্পাদক শিব গোপাল মিশ্র বলেছেন যে, এবার আমাদের পক্ষ থেকে DA 4% বৃদ্ধির দাবি জানানো হয়েছে। তবে সম্ভবত সরকার এটি 3 শতাংশ বাড়িয়ে 45 শতাংশে উন্নীত করবে। যা আমাদের দাবির বেশিরভাগ অংশই পূরণ করবে। আমরা বহুদিন ধরে সরকারের কাছে দাবি জানিয়ে আসছে আমাদের DA বৃদ্ধি করার জন্য। আমাদের দাবি সম্পূর্ণভাবে মান্যতা না পেলেও অনেকাংশে পূরণ হতে চলেছে বলে মনে করছি আমরা।

Advertisements

এই নিবন্ধে আমরা আপনাদের জানিয়ে রাখি, বর্তমানে কেন্দ্র সরকারের সকল কর্মচারীরা 42 শতাংশ DA পেয়ে থাকেন। যদি কর্মচারীদের জন্য কেন্দ্রীয় সরকার আরও 3 শতাংশ DA বর্ধিত করে, সেক্ষেত্রে বছরের শুরু থেকে লাভবান হতে শুরু করবেন কর্মচারীরা। বিভিন্ন সূত্রের খবর অনুসারে মনে করা হচ্ছে, চলতি বছরের সেপ্টেম্বর মাসে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে 3 শতাংশ বর্ধিত DA-এর ঘোষণা করা হতে পারে। যা 1লা জুলাই 2024 থেকে কার্যকর হতে পারে। যার ফলে সকল কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের বেতন অনেকাংশেই বৃদ্ধি পাবে।

Advertisements