অন্য কোম্পানির স্কুটারের হাওয়া টাইট! অ্যাক্টিভার নতুন মডেল আনতে চলেছে Honda

হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার দেশের সর্বাধিক জনপ্রিয় কোম্পানিগুলোর মধ্যে অন্যতম। স্কুটার সেগমেন্টে এখনও অ্যাক্টিভার সামনে অন্য কোনো ব্র্যান্ডের স্কুটার দাঁড়াতে পারে না। এখন আপনিও যদি…

Published By: Pritam Santra | Published On:
Advertisements

হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার দেশের সর্বাধিক জনপ্রিয় কোম্পানিগুলোর মধ্যে অন্যতম। স্কুটার সেগমেন্টে এখনও অ্যাক্টিভার সামনে অন্য কোনো ব্র্যান্ডের স্কুটার দাঁড়াতে পারে না। এখন আপনিও যদি হোন্ডা অ্যাক্টিভা কেনার কথা ভাবছেন! আপনি যদি এটি কেনার পরিকল্পনা করেন তবে আপনার একটু অপেক্ষা করে যাওয়া উচিৎ । কারণ খুব শীঘ্রই হোন্ডা বাজারে আনতে চলেছে তাদের নতুন স্কুটার। অনেকের অনুমান, নতুন এই স্কুটার আসলে হোন্ডা অ্যাক্টিভা ৭জি। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, অ্যাক্টিভা ৭জি আসবে ইলেকট্রিক হাইব্রিড প্রযুক্তির সঙ্গে। তাই পুরনো মডেল হুট করে না কিনে একটু অপেক্ষা করতে পারেন। আরো আধুনিক টু হুইলার পেয়ে যেতে পারেন।

Advertisements

হোন্ডা অ্যাক্টিভা ৭জি এর আনুমানিক দাম ৭৩০৮৬ থেকে ৭৬৫৮৭ টাকা। এর অ্যাক্টিভা ৬জি এসটিডি ৭৩০৮৬ টাকা, অ্যাক্টিভা ৬ জি ডিএলএক্স ৭৫৫৮৬ টাকা, অ্যাক্টিভা ১২৫ ড্রাম (বিএসভিআই) ৭৭০৬২ টাকা, অ্যাক্টিভা ১২৫ ড্রাম অ্যালয় (বিএসভিআই) ৮০৭৩০ টাকা, অ্যাক্টিভা ১২৫ ডিস্ক (বিএসভিআই) ৮৪২৩৫ টাকা এবং অ্যাক্টিভা প্রিমিয়াম এডিশন ডিলাক্স স্কুটারের দাম ৭৬৫৮৭ টাকা। এগুলো সবই এক্স-শোরুমের দাম আপনাকে জানানো হল।

Advertisements

হন্ডার নতুন অ্যাক্টিভা ৭জি এর দাম এগুলোর চেয়ে কিছুটা বেশি হতে পারে। জানা গিয়েছে, হোন্ডা অ্যাক্টিভা ৭জি-তে দেওয়া হতে পারে নতুন ও উন্নত ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার। বিদ্যমান অ্যাক্টিভায় একটি এনালগ যন্ত্র ক্লাস্টার রয়েছে। কিন্তু নতুন অ্যাক্টিভায় ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার দিতে পারে প্রতিষ্ঠানটি। এ ছাড়া হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটারে রয়েছে ব্লুটুথ কানেক্টিভিটি। এছাড়াও আসন্ন এই বাইকে থাকতে পারে একাধিক আধুনিক ফিচার।

 

হোন্ডা অ্যাক্টিভা ৭জি-র ডিজাইনে খুব বেশি পরিবর্তন হয়তো করবে না কোম্পানি। সাধারণত অ্যাক্টিভার বেসিক ডিজাইনে কোম্পানির পক্ষ থেকে কোনো পরিবর্তন আনা হচ্ছে না বলেই মনে করা হচ্ছে। প্রথম প্রজন্মের হোন্ডা মোটরসাইকেল ও স্কুটার থেকে শুরু করে বর্তমান অ্যাক্টিভা পর্যন্ত ডিজাইন প্রায় একই রকম।

Advertisements