Skin Care: ত্বক হবে দুধের মত ফর্সা মাত্র পাঁচ মিনিটে, জেনে নিন অসাধারণ টিপস

বয়স বাড়ার সাথে সাথে আমাদের ত্বকে বলিরেখা দেখা দিতে শুরু করে। বয়সের সাথে সাথে মুখ উজ্জ্বল হতে শুরু করে এবং পিগমেন্টেশন এবং বার্ধক্যের লক্ষণ দেখা…

Published By: Shreya Chatterjee | Published On:
Advertisements

বয়স বাড়ার সাথে সাথে আমাদের ত্বকে বলিরেখা দেখা দিতে শুরু করে। বয়সের সাথে সাথে মুখ উজ্জ্বল হতে শুরু করে এবং পিগমেন্টেশন এবং বার্ধক্যের লক্ষণ দেখা যায়। এছাড়া ত্বকও আলগা হতে শুরু করে। উজ্জ্বল এবং টানটান ত্বক পেতে বাজারে আসা কোনরকম জিনিস যদি ব্যবহার না করেন, যদি বাড়িতে বানানো অসাধারণ এই উপাদান ব্যবহার করেন তাহলে কিন্তু কোনো রকম পার্শপ্রতিক্রিয়া ছাড়াই আপনার ত্বক হয়ে যাবে ভীষণ সুন্দর।

Advertisements

বলিরেখা দূর করতে নারকেল তেল ও হলুদ ব্যবহার করতে পারেন। হলুদে অ্যান্টি-ব্যাকটেরিয়াল গুণাবলী পাওয়া যায়, যা আমাদের ত্বক সম্পর্কিত অনেক সমস্যা দূর করতে সাহায্য করে। যেখানে নারকেল তেল ত্বককে টানটান করতে এবং এটিকে উজ্জ্বল করতে সাহায্য করতে পারে। এর জন্য ১ চা চামচ নারকেল তেলে ১ চিমটি হলুদ ভালো করে মিশিয়ে নিন। তারপর এই পেস্টটি কুঁচকে যাওয়া জায়গায় লাগিয়ে সারা রাত রেখে দিন। সকালে ঘুম থেকে ওঠার পর জল দিয়ে মুখ পরিষ্কার করুন।

Advertisements

আপনি যদি নিয়মিত এটি ব্যবহার করতে পারেন, তাহলে পাঁচটি উপকার পাবেন, চলুন জেনে নিন কি কি উপকার আপনি এটি ব্যবহার করলে পেতে পারেন।

১) তাদের ত্বকে অতিরিক্ত পরিমাণে ব্রণ, ফুসকুড়ি বা নানান রকম ইনফেকশনের সমস্যা হয়। তারা যদি নিয়মিত এটি ব্যবহার করতে পারেন তাহলে হলুদের মধ্যে থাকা অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান আপনার ত্বকে এই সবের হাত থেকে মুক্তি দেবে।

২) যারা ত্বকের উজ্জ্বলতা চাইছেন, যাদের ত্বকের মধ্যে অনেক কালো কালো ছোপ হয়ে গেছে তারা কিন্তু অনায়াসে এটি ব্যবহার করতে পারেন এটা, একবার ব্যবহার করবেন দেখবেন তবে একেবারে বেবি সফট এবং ভীষণ সুন্দর পরিষ্কার চকচকে।

৩) যাদের ত্বক-অকালে বুড়িয়ে যাচ্ছে, অকাল বার্ধক্য চলে এসেছে, তারা কিন্তু যদি এটা নিয়মিত ব্যবহার করতে পারেন, দেখবেন আপনার ত্বক হবে ভীষণ সুন্দর।

৪) যারা চাইছেন ত্বকে একটা ইনস্ট্যান্ট গ্লো আনতে,যারা চাইছেন বিয়ে বাড়িতে আপনাকেই সবাই তাকিয়ে তাকিয়ে দেখুক, তারা কিন্তু এই অসাধারণ উপাদানটি অন্তত এক ঘন্টা লাগিয়ে রেখে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন দেখবেন। একটি অসাধারণ গ্লোও আসবে আপনার ত্বকে।

৫) যারা চাইছেন একটা সুন্দর নাইট ক্রিম ব্যবহার করতে এই শীতকালে ত্বকে অনেক সুন্দর শুষ্কমুক্ত রাখতে তারা কিন্তু অনায়াসে একটি ব্যবহার করতে পারেন।

Advertisements