307KM মাইলেজ সহ অবিশ্বাস্য ফির্চাস, দেশের সেরা ইলেক্ট্রিক বাইক লঞ্চ হল আজ

ল্যান্ডার বিক্রম চাঁদের মাটি স্পর্শ করার পূর্বেই ইলেকট্রিক বাইকের জগতে বড় খবর প্রকাশ করল Ultraviolette Automotive। প্রত্যাশা মতোই আল্ট্রাভায়োলেট অটোমেটিভ (Ultraviolette Automotive) আজ ভারতে তাদের…

Published By: Saikat Sarkar | Published On:
Advertisements

ল্যান্ডার বিক্রম চাঁদের মাটি স্পর্শ করার পূর্বেই ইলেকট্রিক বাইকের জগতে বড় খবর প্রকাশ করল Ultraviolette Automotive। প্রত্যাশা মতোই আল্ট্রাভায়োলেট অটোমেটিভ (Ultraviolette Automotive) আজ ভারতে তাদের F77 ইলেকট্রিক মোটরসাইকেলের Space Edition লঞ্চ করেছে। যার পর থেকে খবরটি হট কেকের ন্যায় ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisements

কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, তাদের F77 ইলেকট্রিক মোটরসাইকেলের Space Edition মাত্র 10 ইউনিট বিক্রি করা হবে। আজ অর্থাৎ ২২শে আগস্ট সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট থেকে সন্ধ্যা ৬টায় Ultraviolette F77 Space Edition-এর বুকিং শুরু হচ্ছে। যার শোরুম মূল্য নির্ধারণ করা হয়েছে 5.6 লাখ টাকা।

Advertisements

Ultraviolette F77 Space Edition গাড়ির মূল্য অত্যাধিক হওয়ার পেছনে অবশ্য একাধিক কারণ রয়েছে। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, তাদের এই ইলেকট্রিক বাইকে যে অ্যালুমিনিয়াম ব্যবহার করা হয়েছে, সেই একই মডেলের অ্যালুমিনিয়াম চন্দ্রযান-3 তৈরি করতে ব্যবহার করা হয়েছে। আর এটি করা হয়েছে ভারতীয় মহাকাশ গবেষকদের সম্মান জ্ঞাপন করতে।

শুধু তাই নয়, স্পেসক্রাফ্টের ন্যায় রং করা হয়েছে Ultraviolette F77 Space Edition ইলেকট্রিক বাইকে। এছাড়া সিঙ্গেল পিস মেটাল দ্বারা F77 Space Edition-এর বডি প্যানেল তৈরি করা হয়েছে। শুধু তাই নয়, একবার সম্পূর্ণ চার্জে শক্তিশালী এই ইলেকট্রিক বাইক 307 কিলোমিটার রাস্তা অতিক্রম করতে সক্ষম বলেও দাবি করা হয়েছে কোম্পানির তরফ থেকে। যা সর্বোচ্চ 152 কিলোমিটার গতিতে ছুটতে সক্ষম।

Advertisements