দুর্দান্ত ফির্চাসের সাথে অবিশ্বাস্য মাইলেজ, ভারতের বাজার দখল করতে প্রস্তুত নতুন Honda Activa

এবার ভারতের বাজার দখল করার জন্য প্রস্তুত হোন্ডা। প্রাচীন এই সংস্থাটি তাদের নতুন মডেল Activa H-Smart-কে অনন্য ভাবে ডিজাইন করেছে। যাতে খুব সহজে ভারতীয়দের মনে…

Published By: Saikat Sarkar | Published On:
Advertisements

এবার ভারতের বাজার দখল করার জন্য প্রস্তুত হোন্ডা। প্রাচীন এই সংস্থাটি তাদের নতুন মডেল Activa H-Smart-কে অনন্য ভাবে ডিজাইন করেছে। যাতে খুব সহজে ভারতীয়দের মনে জায়গা করে নিতে পারে। আর সেই উদ্দেশ্যে নতুন এই স্কুটারে সমস্ত রকম সুবিধা রাখার পরিকল্পনা করেছে হোন্ডা। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে রেট্রো স্টাইলের এই স্কুটারে সিঙ্গেল সিলেন্ডার 109.5 CC কামপ্লেট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। যা 7.68 BHP শক্তি এবং 8.79 নিউটন মিটার টর্ক জেনারেট করতে পারে। পাশাপাশি সর্বোচ্চ 4.5 লিটার জ্বালানি ভরার স্পেস দেওয়া হয়েছে গাড়িটিতে।

Advertisements

কোম্পানির তরফ থেকে বলা করা হয়েছে, ফুল ট্যাঙ্ক জ্বালানি সহ গাড়িটির মোট ওজন হবে 106 KG। তাছাড়া ভারতীয় রাস্তায় এটি লিটার প্রতি 55-60 কিলোমিটার মাইলেজ দেবে বলে ধারণা করা হচ্ছে। কোম্পানিটি ইতিমধ্যে ভারতীয় বাজার ধরতে বিজ্ঞাপনের জন্য পেটেন্টও করেছে বলে জানা গেছে। আপনাদের জানিয়ে রাখি, Activa H-Smart স্কুটারে মোবাইল ফোন চার্জ দেওয়ার জন্য USB পোর্টের ব্যবস্থাও করেছে হোন্ডা।

Advertisements

যদি শক্তিশালী এই স্কুটারের সর্বোচ্চ গতির কথা বলি, তবে গাড়িটি সর্বোচ্চ 85 কিলোমিটার গতিতে ছুটতে পারে বলে দাবি করা হয়েছে কোম্পানির তরফ থেকে। এছাড়া দুর্দান্ত এই স্কুটারে ব্লুটুথ কানেক্টিভিটি, অ্যাপ-ভিত্তিক কানেক্টিভিটি, কল, এসএমএস আলার্টের মত অত্যাধুনিক প্রযুক্তির সংমিশ্রণ লক্ষ্য করা যাবে। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, চলতি বছরের ডিসেম্বরে আনুষ্ঠানিকভাবে বিক্রি শুরু হবে নতুন Honda Activa-র। তবে গাড়িটির বিক্রয় মূল্য কেমন হবে সে সম্পর্কে কোন রকম তথ্য প্রকাশ করেনি সংস্থাটি।

Advertisements