বাঘ যেখানে দাঁড়ায় সেটাই তার এলাকা! প্রমাণ হয়ে গেল ভাইরাল এই ভিডিওতে

প্রাণী জগৎ তার শক্তি, তত্পরতা এবং শিকারের দক্ষতার অবিশ্বাস্য প্রদর্শনের মাধ্যমে নিজেদের জায়গা কায়েম রাখে। খাদ্য পিরামিডের অংশ প্রতিটি জীবের মধ্যে থাকে কোনো না কোনো…

Published By: Pritam Santra | Published On:
Advertisements

প্রাণী জগৎ তার শক্তি, তত্পরতা এবং শিকারের দক্ষতার অবিশ্বাস্য প্রদর্শনের মাধ্যমে নিজেদের জায়গা কায়েম রাখে। খাদ্য পিরামিডের অংশ প্রতিটি জীবের মধ্যে থাকে কোনো না কোনো বৈশিষ্ট্য। সোশ্যাল মিডিয়ার সৌজন্যে প্রাণী জগতের বিভিন্ন ঘটনা এখন আমাদের চোখের সামনে চলে আসে। কোনো ভিডিও হয় মন ভালো করা, কোনো ভিডিও গায়ের রোম খাড়া করে দেওয়ার মতো।

Advertisements

সম্প্রতি ওয়াইল্ড লাইফের একটি ভিডিও নেট মাধ্যমে বেশ জনপ্রিয় হয়েছে। যেখানে বন্যের একটি শ্বাসরুদ্ধকর দৃশ্য দেখানো হয়েছে। ভিডিওটি একটি শান্তিপূর্ণ হ্রদের দৃশ্য দেখানো মাধ্যমে শুরু হয়, যা তার শান্ত পৃষ্ঠে আকাশের প্রাণবন্ত রঙকে প্রতিফলিত করে। এই প্রাথমিক দৃশ্যটি প্রশান্তি প্রকাশ করে, তবে দ্রুত প্রকৃতির দুর্দান্ত দৃশ্যের মনোমুগ্ধকর ঘটনা ঘটে দ্রুত গতিতে। আচমকা বিদ্যুৎ গতিতে ক্যামেরার ফ্রেমের মধ্যে ঢুকে পড়ে বিশালাকার একটি বাঘ। একটুও দেরি না করে নিমেষের মধ্যে সে ঝাঁপিয়ে পড়ে তার শিকারের ওপর।

Advertisements

অসাধারণ দ্রুততা এবং নির্ভুল শিকারের টেকনিক। বাঘের শিকার আর কেউ নয়, একটা বড় সাইজের কচ্ছপ। জলে কচ্ছপের দক্ষতা বেশি হলেও বাঘ তাতে বশ মানেনি। জলের মধ্যে ঢুকে এক ঝটকায় কঠিন চোয়ালের মাধ্যমে সেটি শিকার করে।

ভাইরাল হওয়া ভিডিওটি @wildlife011 ইনস্টাগ্রাম পেজে পোস্ট করা হয়েছে। ভিডিওটি ২.৮ মিলিয়নেরও বেশি বার দেখা হয়েছে এবং প্রায় ৬৪.১ হাজার লাইক পেয়েছে। এক ব্যবহারকারী মন্তব্য করেছেন, ‘সুপার’। আরেকজন মন্তব্য করেছেন, ‘কতটা নির্ভুলতা।’

 

View this post on Instagram

 

A post shared by The Animal World (@wildlife011)

Advertisements