এই স্কিমে মাসিক ১২০০ টাকা বিনিয়োগ করুন, আর বৃদ্ধ বয়সে পান ৮০ লাখ টাকা

আপনি যদি আপনার আসন্ন অবসর জীবন সুষ্ঠুভাবে কাটানোর পরিকল্পনা করেন, তবে আপনাকে অবশ্যই একটি ভালো সঞ্চয় রাখতে হবে। যার উপর ভিত্তি করে 60 বছর উত্তীর্ণ…

Published By: Saikat Sarkar | Published On:
Advertisements

আপনি যদি আপনার আসন্ন অবসর জীবন সুষ্ঠুভাবে কাটানোর পরিকল্পনা করেন, তবে আপনাকে অবশ্যই একটি ভালো সঞ্চয় রাখতে হবে। যার উপর ভিত্তি করে 60 বছর উত্তীর্ণ হওয়ার পর চিন্তা মুক্তভাবে জীবন অতিবাহিত করতে পারেন। আর অবসর জীবনকে দুশ্চিন্তা মুক্ত করতে হলে আপনাকে অবশ্যই একটি ভালো স্কিম বেছে নিতে হবে। যেখানে অত্যন্ত কম বিনিয়োগ করেও আপনি আপনার অবসর জীবন সুষ্ঠুভাবে পরিচালনা করতে পারবেন। নিবন্ধের শুরুতে আমরা আপনাদের বলি, বর্তমানে প্রায় বেশিরভাগ মানুষ ব্যাংক কিংবা পোস্ট অফিসের বিভিন্ন স্কিম বেছে নেন অবসর জীবন অতিবাহিত করার জন্য।

Advertisements

তবে আজ আমরা আপনাদের সামনে এমন একটি দুর্দান্ত স্কিম সম্পর্কে বলতে চলেছি, যেটির মাধ্যমে আপনি খুব কম বিনিয়োগে মোটা টাকার মুনাফা পাবেন। যদি আপনি মোটা টাকা রিটার্ন পেতে চান, সেক্ষেত্রে আপনি বেছে নিতে পারেন মিউচুয়াল ফান্ডের SIP বিনিয়োগ। যদিও বিষয়টি অত্যন্ত ঝুঁকিপূর্ণ, তবুও শেষ পর্যন্ত ভালো রিটার্ন পেতে পারেন আপনি। আর মিউচুয়াল ফান্ডের দুর্দান্ত এই স্কিমটি বেছে নিতে হলে আপনাকে মাসিক 1200 টাকা ইনভেস্ট করতে হবে। যার পরিপ্রেক্ষিতে আপনি নির্দিষ্ট সময় শেষে 79.9 লাখ টাকা ফেরত পাবেন।

Advertisements

যদি বিষয়টি আপনাকে উদাহরণ স্বরূপ বলি, তবে ধরুন এই মুহূর্তে আপনার বয়স 25 বছর। আর আপনি মিউচুয়াল ফান্ডের দুর্দান্ত এই SIP বিনিয়োগটি পছন্দ করেছেন। এমন পর্যায়ে অবসর জীবনের আগে আপনি সর্বমোট 35 বছর কিস্তি দিতে পারবেন। যেখানে আপনাকে প্রতিমাসে 1200 টাকা বিনিয়োগ করতে হবে। যার উপর আপনি 12% হারে সুদ পাবেন। অর্থাৎ, মিউচুয়াল ফান্ডের সাথে আপনার সম্পর্ক 35 বছর উত্তীর্ণ হওয়ার সাথে সাথে আপনি 79.9 লাখ টাকার মালিক হবেন। যা আপনার অবসর জীবনকে সুষ্ঠুভাবে পরিচালনা করতে সাহায্য করবে।

Advertisements