আজকেই বিনিয়োগ করুন LIC-র এই লাভজনক স্কিমে, আর স্বল্প সময়ে ফিরে পান 26 লাখ টাকা

ভারতে বর্তমান সময়ে যে কয়টি সক্রিয় বীমা কোম্পানি রয়েছে তার মধ্যে লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন (LIC) অন্যতম। সরকারি পৃষ্ঠপোষকতা সম্পন্ন এই কোম্পানিটির দ্বারা বছরের পর বছর…

Published By: Saikat Sarkar | Published On:
Advertisements

ভারতে বর্তমান সময়ে যে কয়টি সক্রিয় বীমা কোম্পানি রয়েছে তার মধ্যে লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন (LIC) অন্যতম। সরকারি পৃষ্ঠপোষকতা সম্পন্ন এই কোম্পানিটির দ্বারা বছরের পর বছর লাভবান হয়েছেন কোটি কোটি মানুষ। সবচেয়ে কম বিনিয়োগ করে অত্যাধিক মুনাফা উপার্জন করা সম্ভব বলে ভারতের সাধারণ মানুষ থেকে শুরু করে উচ্চবিত্তরা বিশেষভাবে পছন্দ করেন LIC জীবন বীমা। শুধুমাত্র বেঁচে থাকতে নয়, LIC-তে নাম নথিভুক্ত এমন কোন ব্যক্তির মৃত্যুর পরেও পরিবারের সদস্যরা জীবন বীমার সুবিধা গ্রহণ করতে পারেন।

Advertisements

আজ আমরা আপনাদের LIC-র দুর্দান্ত একটি স্কিমের সাথে পরিচয় করিয়ে দিতে চলেছি। যার মাধ্যমে আপনি খুব সহজেই লাভবান হতে পারবেন। LIC-র জীবন অক্ষয় নীতি মানুষের মধ্যে খুব জনপ্রিয়। প্রকল্পটি দীর্ঘদিন বন্ধ থাকার পর আবার গ্রাহকদের জন্য চালু করেছে ভারতীয় জীবন বীমা নিগম। এবার খুব কম বিনিয়োগের মাধ্যমেও আপনি এই স্কিমের আওতাভুক্ত হয়ে লাভবান হতে পারে।

Advertisements

LIC-র জীবন অক্ষয় নীতি প্রকল্পটিতে বিনিয়োগ করার জন্য আপনাকে কোন প্রকার ঝুঁকি পোয়াতে হবে না। সরাসরি এলআইসি অফিসে গিয়ে কিংবা এজেন্টের মাধ্যমে এই সহজ বীমায় নাম নথিভূক্ত করতে পারবেন। LIC জীবন অক্ষয় পলিসি কিনতে যেকোন ব্যক্তির বয়স হতে হবে 18 বছর থেকে 55 বছরের মধ্যে। পাশাপাশি বীমার স্থায়িত্ব কাল হবে 13 থেকে 25 বছরের মধ্যে।

দুর্দান্ত এই স্কিমের প্রধান সুবিধা হল, আপনার পলিসির মেয়াদের চেয়ে 3 বছর কম প্রিমিয়াম দিতে হবে। অর্থাৎ 25 বছরের জন্য এই স্কিম গ্রহণ করলে আপনাকে 22 বছর প্রিমিয়াম প্রদান করতে হবে। এই পলিসিতে আপনি মাসিক, ত্রৈমাসিক, অর্ধবার্ষিক এবং বার্ষিকভাবে বিনিয়োগ করতে পারেন। শুধু তাই নয়, এই নীতিতে মৃত্যুর পরবর্তী সুবিধা পাওয়া যায়।

Advertisements