125cc ডিউক বাইক লঞ্চ করল KTM! কিলার লুকের সাথে রয়েছে অবিশ্বাস্য ফির্চাস

এই মুহূর্তে ভারতের বাজারে একাধিক 125cc বাইক উপলক্ষে থাকলেও এত কম সিসির কোন বাইক বাজারে উপলব্ধ ছিল না KTM-এর। এবার সেই কোটা পূরণ করতে বিশেষ…

Published By: Saikat Sarkar | Published On:
Advertisements

এই মুহূর্তে ভারতের বাজারে একাধিক 125cc বাইক উপলক্ষে থাকলেও এত কম সিসির কোন বাইক বাজারে উপলব্ধ ছিল না KTM-এর। এবার সেই কোটা পূরণ করতে বিশেষ পদক্ষেপ নিয়েছে এই গাড়ি নির্মাণ সংস্থাটি। নিজেদের চিরাচরিত গাড়ির ডিজাইনে 125cc ডিউক বাইক লঞ্চ করেছে সংস্থাটি। যার দুর্দান্ত ডিজাইন এবং কালার কম্বিনেশন বেশ পছন্দ করতে শুরু করেছেন গ্রাহকরা। তরুণ প্রজন্মের কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে এই নতুন বাইকটিকে। নতুন এই বাইকের ট্যাংকে আপনি গ্রাফিক্সের কাজ দেখতে পাবেন।

Advertisements

KTM-এর এই দুর্দান্ত বাইকের শক্তিশালী ইঞ্জিন সম্পর্কে যদি বলি, সেক্ষেত্রে এতে 124 সিসির সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কুলড ইঞ্জিন দেখতে পাবেন। যা সর্বোচ্চ 14.7 হর্সপাওয়ার এবং 11 নিউটন মিটার টর্ক তৈরি করতে সক্ষম। এছাড়া শক্তিশালী এই ইঞ্জিনটি 6 স্পিড গিয়ার বক্স দ্বারা নিয়ন্ত্রিত হয়। গ্রাহকদের নিরাপত্তার কথা যদি বলি, তবে ব্রেকিংয়ের জন্য দেওয়া হয়েছে সামনে ৩২০ মিলিমিটার ডিস্ক ও পিছনে ২৪০ মিলিমিটার ডিস্ক ব্রেক।

Advertisements

এছাড়া KTM-এর এই দুর্দান্ত বাইকে একাধিক অত্যাধুনিক বৈশিষ্ট্যের সংমিশ্রণ দেখতে পাবেন। নতুন স্টিলে ট্রেলিস ফ্রেম এবং অ্যালমুনিয়াম সাব-ফ্রেম যোগ করা হয়েছে। সাসপেনশনের ক্ষেত্রে রয়েছে আপ-সাইড ডাউন ফ্রন্ট ফর্ক এবং অফ-সেট মনোশক। এছাড়া, 5 ইঞ্চির TFT স্ক্রিনের সাথে এলইডি হেড ল্যাম, সেলফ-ক্যানসেলিং টার্ন ইন্ডিকেটর এবং কর্নারিং অ্যান্টি লক ব্রেকিং সিস্টেমের সংমিশ্রণ দেখতে পাবেন। যদি দামের কথা বলি, তবে বাজার সেরা এই ডিউক বাইকের মূল্য 2.75 লাখ টাকা রাখা হয়েছে।

Advertisements