Maruti Wagon R এবার সাত আসনের, দমদার হচ্ছে গাড়ির ইঞ্জিন, ভিতরে বসলে পাবেন প্রিমিয়াম ফিল

ভারতে মারুতি সুজুকি হ্যাচব্যাক সেগমেন্টের রাজা। দেশের অন্য কোনও কোম্পানি এই বিভাগে মারুতি সুজুকির সঙ্গে টক্কর নিতে পারে না। গাড়ি বিক্রি হওয়ায় ব্যাপারে এখনও সেরা…

Published By: Pritam Santra | Published On:
Advertisements

ভারতে মারুতি সুজুকি হ্যাচব্যাক সেগমেন্টের রাজা। দেশের অন্য কোনও কোম্পানি এই বিভাগে মারুতি সুজুকির সঙ্গে টক্কর নিতে পারে না। গাড়ি বিক্রি হওয়ায় ব্যাপারে এখনও সেরা মারুতি। আগামী দিনে বাজারে আসতে পারে নতুন ওয়াগন আর। যা নিয়ে ইতিমধ্যে আলোচনা শুরু হয়ে গিয়েছে অটোমোবাইল প্রেমীদের মধ্যে।

Advertisements

জানা গিয়েছে যে খুব তাড়াতাড়ি ৭ আসনের Maruti Wagon R মডেলটি বাজারে আনতে যাচ্ছে কোম্পানি। এটি ২০২৩ সালে ইন্দোনেশিয়া মোটর শোতে চালু করা হয়েছিল এবং সম্প্রতি এটি পরীক্ষার সময় ভারতেও দেখা গেছে। ভারতে এটি দেখার পর এর লঞ্চ সংক্রান্ত খবর বেশ দ্রুত উঠে এসেছে। মারুতি সেই গাড়ি শীঘ্রই ভারতীয় বাজারে লঞ্চ হতে চলেছে বলে অনেকের অনুমান।

Advertisements

Maruti Suzuki Wagon R facelift

সুজুকি জাপানে সোলিও নামে একই ধরনের মডেল বিক্রি করে। আশা করা হচ্ছে যে এটি একটি ভারতীয় সংস্করণ হতে চলেছে। নতুন মারুতি ওয়াগন আর-এর শক্তিশালী ইঞ্জিনের কথা বলতে গেলে এর ইঞ্জিনে কোনও পরিবর্তন হবে না বলে ধরে নেওয়া হচ্ছে। এতে ১.০ ও ১.৫ লিটার পেট্রল ইঞ্জিন অপশন দেওয়া যেতে পারে। এর সিএনজি ভ্যারিয়েন্ট লঞ্চ হবে কি না, সে বিষয়ে এখনও কোনো তথ্য দেয়নি কোম্পানি।

মারুতি এরটিগা প্ল্যাটফর্মে নতুন সৎ আসনের মারুতি ওয়াগন আর ডিজাইন করতে পারে। এতে থাকতে পারে নতুন ফ্রন্ট বাম্পার, গ্রিল, হেডল্যাম্প, রিয়ার বাম্পার ও টেইল লাইট। এটি বর্তমানে ভারতে পরীক্ষা করা হচ্ছে এবং এই সময়ের মধ্যে নতুন এই গাড়িতে অ্যালয় চাকা দেখা যেতে পারে। সংস্থাটি গাড়ির ভিতরের অংশটিই দুর্দান্ত করতে চলেছে। এতে বসে সাধারণ মানুষ প্রিমিয়াম ফিল পাবেন বলে মনে করা হচ্ছে।

Advertisements