মধ্যবিত্তের জন্য দারুণ স্বস্তির খবর, এই ধাক্কা ৬০ টাকা সস্তা সরিষার তেলের দাম

সরিষার তেলের দাম সম্প্রতি বেশ কমের দিকে রয়েছে। যার ফলে রান্নায় ব্যবহার করা এই তেল কেনার জন্য ক্রেতাদের ভিড় দেখা যাচ্ছে দোকানে। আপনি যদি সরিষার…

Published By: Pritam Santra | Published On:
Advertisements

সরিষার তেলের দাম সম্প্রতি বেশ কমের দিকে রয়েছে। যার ফলে রান্নায় ব্যবহার করা এই তেল কেনার জন্য ক্রেতাদের ভিড় দেখা যাচ্ছে দোকানে। আপনি যদি সরিষার তেল কেনার কথা ভেবে থাকেন তবে এখন এটি একটি দারুণ সুযোগ। এখন কিনে রাখলে অনেকটা টাকা সেভ করতে পারবেন। সরিষার তেল তার সর্বোচ্চ স্তর থেকে প্রায় ৬০ টাকায় সস্তায় বিক্রি হচ্ছে। যার ফলে অনেকটা স্বস্তি পাচ্ছে মধ্যবিত্ত মানুষ।

Advertisements

করোনা ভাইরাস সংক্রমণের সময় সরিষার তেলের দাম ছিল লিটার প্রতি ২১০ টাকা পর্যন্ত। এখন এটি ভারতীয় খুচরা বাজারে খুব সস্তায় বিক্রি হচ্ছে। ইতিমধ্যে অনেকে সুযোগের সদ্ব্যবহার করেছেন। আপনি যদি শীঘ্রই সরিষার তেল না কিনে থাকেন তবে আপনাকে আফসোস করতে হবে।

Advertisements

দেশের বৃহত্তম রাজ্য উত্তরপ্রদেশে সরিষার তেল কিনে আপনি অর্থ সাশ্রয় করতে পারেন। উত্তরপ্রদেশের রাজধানী লখনউতে সরিষার তেল খুব সস্তায় বিক্রি হচ্ছে, যা কেনাকাটার জন্য একেবারে আদর্শ। এখানে লিটার প্রতি দাম রেকর্ড করা হচ্ছে ১৪৫ টাকা। সীতাপুর জেলায় সরিষার তেল কম দামে বিক্রি হচ্ছে, যেখানে লিটার প্রতি দাম রেকর্ড করা হচ্ছে ১৪৪ টাকা।

Mustard oil price

এ ছাড়া জেলা শাহজাহানপুরেও সরিষার তেল খুব কম দামে বিক্রি হচ্ছে, যেখানে মাত্র ১৪৪ টাকা লিটার দরে কিনে টাকা সাশ্রয় করা যায়। পিলিভিটেও সরিষার তেলের দর পতন দেখে মানুষ দোকানে ভিড় জমাচ্ছেন। অনেকের মনে আশঙ্কা, আগামী দিনে হয়তো আবার দাম বাড়বে। এখানে আপনি প্রতি লিটার মাত্র ১৪৩ টাকায় কিনতে পারবেন। সাহারানপুর জেলায় সরিষার তেলের দাম খুবই কম। এখানে আপনি লিটার প্রতি মোট ১৪৫ টাকায় কিনতে পারবেন। এ ছাড়া মুজফফরনগর জেলায় সরিষার তেলের দাম প্রতি লিটারে মোট ১৪৬ টাকা রেকর্ড করা হয়েছে। এ ছাড়া মিরাট জেলায় সরিষার তেলের দাম প্রতি লিটারে মোট ১৪৩ টাকা রেকর্ড করা হচ্ছে।

Advertisements