Nexon-Creta-র শত্রু হয়ে উঠেছে এই দামদার SUV, প্রতিদিন বুকিং হচ্ছে 1,000 ইউনিট

ভারত তথা বিশ্ব বাজারে দিনের পর দিন SUV গাড়ির চাহিদা বৃদ্ধি পাচ্ছে। শুধুমাত্র শহর অঞ্চলের লোক নয়, গ্রামেও হু হু করে বাড়ছে SUV গাড়ির প্রচলন।…

Published By: Saikat Sarkar | Published On:
Advertisements

ভারত তথা বিশ্ব বাজারে দিনের পর দিন SUV গাড়ির চাহিদা বৃদ্ধি পাচ্ছে। শুধুমাত্র শহর অঞ্চলের লোক নয়, গ্রামেও হু হু করে বাড়ছে SUV গাড়ির প্রচলন। যার ফলে Tata, Hyundai, Mahindra সহ একাধিক কোম্পানি SUV গাড়ি নির্মাণে মনোনিবেশ করেছে। সাধারণত SUV গাড়ি তার কিলার লুক এবং অবিশ্বাস্য ফির্চাসের কারণে গ্রাহকদের কাছে আকর্ষণীয় হয়ে উঠেছে। আপনারা জানলে অবাক হবেন, Tata Nexon এবং Hyundai Creta এখনও পর্যন্ত ভারতের বাজারে সবচেয়ে বেশি বিক্রি হওয়া কমপ্যাক্ট SUV।

Advertisements

তবে এবার সেই দুটি কোম্পানির দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে নতুন একটি সংস্থা। দুর্দান্ত SUV গাড়ি নির্মাণ করে ইতিমধ্যে দখল করতে শুরু করেছে ভারতীয় বাজার। আজ আমরা আপনাদের যে SUV গাড়ির সঙ্গে পরিচয় করিয়ে দিতে চলেছি, সেটি কিয়া সেলটোসের ফেসলিফট মডেল। এর অত্যাধুনিক বৈশিষ্ট্য, দুর্দান্ত ডিজাইন সাথে অবিশ্বাস্য মাইলেজের কারণে বাজারে থাকা অন্য গাড়িগুলির সাথে তীব্রভাবে প্রতিযোগিতা করতে সক্ষম হচ্ছে। জানলে অবাক হবেন, দুর্দান্ত এই গাড়িটি বিগত এক মাসে 31,716 ইউনিট বুকিং পেয়েছে। অর্থাৎ দিনে গড়ে 1,000 ইউনিটের বেশি গাড়ি বুকিং পেয়েছে কিয়া।

Advertisements

শক্তিশালী এই গাড়িটি বর্তমানে ভারতের বাজারে পেট্রোল এবং ডিজেল ইঞ্জিনের বিকল্প রয়েছে। গাড়িটিতে 1.5 লিটারের শক্তিশালী পেট্রোল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। যা 115 Bhp শক্তি এবং 144 Nm পিক টর্ক তৈরি করে। অন্য ক্ষেত্রে যদি ডিজেল ইঞ্জিনের কথা বলি, সে ক্ষেত্রে আপনারা 1.5 লিটার ক্ষমতার ডিজেল ইঞ্জিন দেখতে পাবেন গাড়িটিতে। যা 116 PS শক্তি এবং 250 Nm টর্ক জেনারেট করে। গাড়িটিতে 6 স্পিড ম্যানুয়াল, 6 স্পিড আইএমটি এবং 7 স্পিড ডিসিটি গিয়ারবক্সের বিকল্প রয়েছে। কোম্পানির তরফ থেকে দাবী করা হয়েছে, দুর্দান্ত এই SUV লিটার প্রতি তেলে 17 থেকে 20 কিলোমিটার রাস্তা অতিক্রম করতে সক্ষম। যদি দামের কথা বলি, তবে গাড়িটির বিক্রয় মূল্য 10.89 লক্ষ টাকা থেকে শুরু হয়ে 19.99 লক্ষ টাকা পর্যন্ত হয়।

Advertisements