Ola S1 চালিয়ে বাঁচবে ৩০ হাজার টাকা, দেখতে দেখতে উশুল হয়ে যাবে স্কুটার কেনার টাকা

আত্মপ্রকাশ করার সঙ্গে সঙ্গেই হিট! নতুন Ola S1 বৈদ্যুতিক স্কুটার লঞ্চ হওয়ার দুই সপ্তাহের মধ্যে ৭৫ হাজারেরও বেশি বুকিং পেয়েছে বলে জানা গিয়েছে। ওলা ইলেকট্রিক…

Published By: Pritam Santra | Published On:
Advertisements

আত্মপ্রকাশ করার সঙ্গে সঙ্গেই হিট! নতুন Ola S1 বৈদ্যুতিক স্কুটার লঞ্চ হওয়ার দুই সপ্তাহের মধ্যে ৭৫ হাজারেরও বেশি বুকিং পেয়েছে বলে জানা গিয়েছে। ওলা ইলেকট্রিক ঘোষণা করেছিল যে নতুন এস ১ সিরিজটি ১৫ আগস্ট থেকে ৯০ হাজার টাকা থেকে দেড় লক্ষ টাকার প্রাইস রেঞ্জের মধ্যে লঞ্চ করা হয়েছে। ওলার নতুন লাইন-আপ বাজারে বেশ ভালোভাবেই সাড়া পেয়েছে। এস ১ লাইন আপটি লঞ্চের দুই সপ্তাহের মধ্যে ৭৫ হাজারের বেশি বুকিং পেয়েছে।

Advertisements

কোম্পানির মতে, যে সব গ্রাহক প্রতিদিন গড়ে ৩০ কিলোমিটার ভ্রমণ করেন, তারা মাসিক ও বার্ষিক ভিত্তিতে অনেক সাশ্রয় করবেন এই বৈদ্যুতিক স্কুটারের মধ্যে। সংস্থার মতে, এস ১ এক্স (৯০ হাজার থেকে ১ লক্ষ টাকার মধ্যে দাম)- এর সাহায্যে গ্রাহকরা জ্বালানী এবং রক্ষণাবেক্ষণ ব্যয়ের নিরিখে সাধারণ স্কুটারগুলির তুলনায় প্রতি মাসে প্রায় আড়াই হাজার টাকা এবং বার্ষিক প্রায় ৩০ হাজার টাকা সাশ্রয় করতে পারবেন। যার ফলে তারা তিন বছরের মধ্যে তাদের স্কুটারের দাম পুনরুদ্ধার করতে সক্ষম হন। একইভাবে, এস ১ এয়ারের মালিকরা (১ লক্ষ ১৯ হাজার ৯৯৯ টাকা) প্রতি বছর ২৩ হাজার টাকা (প্রতি মাসে ১ হাজার ৯০০ টাকা সাশ্রয়) সাশ্রয় করতে পারেন। অন্যদিকে এস ১ প্রো (১ লক্ষ ৪৭ হাজার ৪৯৯ টাকা) এর মালিকরা প্রতি বছর ১৩ হাজার টাকা (প্রতি মাসে ১ হাজার ১০০ টাকা সাশ্রয়) সাশ্রয় করতে পারবেন।

Advertisements

Ola S1

গত ১৫ আগস্ট ওলা ইলেকট্রিক তাদের এস ১ এক্স কে এস১ এক্স+, এস১ এক্স (২ কিলোওয়াট) এবং এস১ এক্স (৩ কিলোওয়াট) নামে তিনটি ভ্যারিয়েন্টে উন্মোচন করেছিল। আগামী মাসে ওলা এস১ এক্স প্লাসের ডেলিভারি শুরু হবে। এর কিছু পড়ে, এস ১ এক্স (৩ কিলোওয়াট) এবং এস ১ এক্স (২ কিলোওয়াট) স্কুটারগুলির ডেলিভারি ডিসেম্বরে শুরু হবে। এস১ প্রো এর রেঞ্জ ১৯৫ কিলোমিটার।

স্বাধীনতা দিবসে ওলা ইলেকট্রিক তাদের দ্বিতীয় প্রজন্মের এস১ প্রো লঞ্চ করেছে, যার দাম ১ লক্ষ ৪৭ হাজার ৪৯৯ টাকা। জেন ২ এস ১ প্রো তে এখন টুইন-ফোর্ক টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন এবং ফ্ল্যাট ফ্লোরবোর্ড রয়েছে। এর ভ্রমণসীমা ১৯৫ কিলোমিটার। আর সর্বোচ্চ গতি ১২০ কিলোমিটার প্রতি ঘন্টা।

Advertisements