রয়্যাল এনফিল্ড বুলেটের সমান শক্তিশালী, ওলার স্কুটারকে টক্কর দিতে পারে জনপ্রিয় River Indie

পেট্রোল ডিজেলের দাম কমেনি। এই পরিস্থিতিতে দেশে ক্রমাগত বেড়েছে বৈদ্যুতিক গাড়ির চাহিদা। বাজারে অনেক ছোট ছোট বৈদ্যুতিক সংস্থা বৈদ্যুতিক স্কুটার তৈরির ব্যবসায় প্রবেশ করেছে। এ…

Published By: Pritam Santra | Published On:
Advertisements

পেট্রোল ডিজেলের দাম কমেনি। এই পরিস্থিতিতে দেশে ক্রমাগত বেড়েছে বৈদ্যুতিক গাড়ির চাহিদা। বাজারে অনেক ছোট ছোট বৈদ্যুতিক সংস্থা বৈদ্যুতিক স্কুটার তৈরির ব্যবসায় প্রবেশ করেছে। এ ছাড়া বাজাজ, টিভিএস, হোন্ডার মতো সংস্থাগুলিও এখন বৈদ্যুতিক গাড়ি তৈরি করছে। কিন্তু আজও ‘ওলা’ কোম্পানি ইলেকট্রিক স্কুটার সেগমেন্টের শীর্ষে রয়েছে। তবুও সম্প্রতি বেশ কিছু কোম্পানি এমন কিছু স্কুটার তৈরি করছে যা রীতিমত টক্কর দিতে পারে ওলাকে।

Advertisements

আলোচনায় থাকা তেমনই একটি বৈদ্যুতিক স্কুটারের নাম River Indie। সম্প্রতি দেখা গিয়েছে যে এই স্কুটারটি বেশ জনপ্রিয় হয়ে উঠছে। শুধু তাই নয়, এই স্কুটারটি ‘ওলা’র সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে বলেও শোনা যাচ্ছে। ভালো রেঞ্জ, চমৎকার ডিজাইন এবং যুক্তিসঙ্গত দাম এই গাড়ির চাহিদা বাড়িয়ে দিয়েছে। সংস্থার মতে, এই স্কুটারটি একবার চার্জে ১২৩ কিলোমিটার রেঞ্জ দিতে পারে।

Advertisements

 

River Indie স্কুটারের বৈদ্যুতিক মোটর বেশ শক্তিশালী। এর ইঞ্জিনের ক্ষমতা ১২ হাজার ওয়াট এবং এটি বিএলডিসি প্রযুক্তি সহ একটি বৈদ্যুতিক মোটর দ্বারা চালিত। এই বৈদ্যুতিক মোটরটি এতটাই শক্তিশালী যে এর ক্ষমতা ৩৫০ সিসি ইঞ্জিনযুক্ত রয়্যাল এনফিল্ড বুলেটের সমান।

স্কুটারটির পরিসীমাও অসাধারণ। কারণ এই গাড়িটিতে ৪ কিলোওয়াট ক্ষমতার একটি লিথিয়াম আয়ন ব্যাটারি রয়েছে। এটিতে ৪৩ লিটারের একটি বড় স্টোরেজ স্পেস প্রদান করেছে কোম্পানি। এই ইলেকট্রিক স্কুটারের দাম প্রায় ১.২ লক্ষ টাকা। আপনার যদি বাজেট না থাকে তবে আপনি ইএমআইতে এই বৈদ্যুতিক স্কুটারটি কিনতে পারেন।

Advertisements