এবার Realme লঞ্চ করতে চলেছে Note সিরিজ, প্রকাশ্যে বড় ঘোষণা

শাওমি এবং ইনফিনিক্সের মতো এখন রিয়েলমিও নোট লাইনআপ শুরু করতে যাচ্ছে। প্রতিষ্ঠানটি আনুষ্ঠানিকভাবে রিয়েলমি নোট সিরিজের বিষয়টি নিশ্চিত করেছে। রিয়েলমির প্রতিষ্ঠাতা এবং সিইও স্কাই লি…

Published By: Pritam Santra | Published On:
Advertisements

শাওমি এবং ইনফিনিক্সের মতো এখন রিয়েলমিও নোট লাইনআপ শুরু করতে যাচ্ছে। প্রতিষ্ঠানটি আনুষ্ঠানিকভাবে রিয়েলমি নোট সিরিজের বিষয়টি নিশ্চিত করেছে। রিয়েলমির প্রতিষ্ঠাতা এবং সিইও স্কাই লি সোমবার এক্স (পুরানো নাম টুইটার) এ ঘোষণা করেছিলেন যে সংস্থাটি শীঘ্রই “নোট” সিরিজের স্মার্টফোনগুলি চালু করবে। শাওমির রেডমি নোট সিরিজ বাজেট এবং মিড-রেঞ্জ সেগমেন্টে একাধিক স্মার্টফোন লঞ্চ করেছে এবং ব্যবহারকারীরা তাদের ফোনগুলিও পছন্দ করেছেন। রেডমির নোট সিরিজ ইনফিনিক্সের নোট সিরিজকে কিছুটা প্রতিদ্বন্দ্বিতা দিলেও এখন রিয়েলমির নোট সিরিজ রেডমি নোট সিরিজকে কঠিন প্রতিদ্বন্দ্বিতা দিতে পারে।

Advertisements

রিয়েলমি নোট সিরিজের প্রথম স্মার্টফোনের নাম হতে পারে রিয়েলমি নোট ১। ফাঁস হওয়া প্রতিবেদন অনুযায়ী, রিয়েলমি নোট সিরিজের প্রথম স্মার্টফোনটিতে ৬.৬৭ ইঞ্চি ওএলইডি স্ক্রিন থাকতে পারে, যার রিফ্রেশ রেট ১২০ হার্জ হবে বলে আশা করা হচ্ছে। এই ফোনটি ফুল এইচডি প্লাস রেজোলিউশনে আসতে পারে। এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়ার সম্ভাবনা রয়েছে।

Advertisements

এ ছাড়া প্রসেসরের জন্য মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ প্রসেসর চিপসেট থাকার কথাও বলা হচ্ছে। রিয়েলমি নোট ১-এ ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স সহ দ্বিতীয় ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স সহ তৃতীয় ক্যামেরা থাকতে পারে। এ ছাড়া সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরাও দেওয়া যাবে এই ফোনে।

প্রতিবেদনে বলা হয়েছে, রিয়েলমির এই ফোনে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টসহ ৫০০০ এমএএইচ ব্যাটারি থাকার সম্ভাবনা রয়েছে। রিয়েলমি নোট ১ এর এই ফাঁস হওয়া স্পেসিফিকেশনগুলো দেখে মনে হচ্ছে এই ফোনটি রেডমি নোট ১৩ এবং ইনফিনিক্স নোট ৩০ এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে। তবে এই সংস্থা রিয়েলমি ১২ প্রো সিরিজ লঞ্চ করার ঘোষণা দিয়েছে, যা ২৯ জানুয়ারি ভারতে লঞ্চ হবে।

Advertisements