500 টাকা পুঁজিতে শুরু করুন দুর্দান্ত এই বিজনেস, আর প্রতিদিন ইনকাম করুন 2000 টাকা

বর্তমানে দুর্মূলদের এই বাজারে জীবিকা নির্বাহ একপ্রকার অসম্ভব হয়ে উঠেছে সাধারণ মানুষের জন্য। সরকারি চাকরির অপেক্ষায় বসে থেকে বেকারত্বের যন্ত্রণায় ভুগছেন দেশের কোটি কোটি যুবক।…

Published By: Saikat Sarkar | Published On:
Advertisements

বর্তমানে দুর্মূলদের এই বাজারে জীবিকা নির্বাহ একপ্রকার অসম্ভব হয়ে উঠেছে সাধারণ মানুষের জন্য। সরকারি চাকরির অপেক্ষায় বসে থেকে বেকারত্বের যন্ত্রণায় ভুগছেন দেশের কোটি কোটি যুবক। শেষ পর্যন্ত কারোর ক্ষেত্রে সাফল্য মিললেও বেশিরভাগ যুবক চাকরির গণ্ডিতে পা দিতে না পেরে হতাশায় ভুগছেন। আবার কেউ কেউ কম পুঁজি নিয়ে শুরু করছেন ব্যক্তিগত ব্যবসা। তবে এমন অনেক যুবক রয়েছে, যারা ব্যবসা করতে চাইলেও প্রয়োজনীয় পুঁজি জোগাড় করতে না পেরে বেকারত্বের যন্ত্রণা ভোগ করছেন।

Advertisements

আজ এই নিবন্ধে আমরা আপনাদের সামনে এমন একটি দুর্দান্ত সফল ব্যবসার আইডিয়া দিতে চলেছি, যেটি শুরু করতে আপনার প্রয়োজন হবে মাত্র 500 টাকার। আজ্ঞে হ্যাঁ, মাত্র 500 টাকা ইনভেস্ট করে এই ব্যবসার মাধ্যমে আপনি দিনে 2000 টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন।

Advertisements

কম পুঁজির এই ব্যবসাটি হল তেজপাতা বিক্রির ব্যবসা। কিন্তু কিভাবে শুরু করবেন সবকিছু?

বর্তমানে ভারতের বাজারে প্রতি কেজি তেজপাতা বিক্রি হয় 90-100 টাকায়। তবে অতি সাধারণ এই জিনিসটি প্রায় মেলেনা বেশিরভাগ দোকানে। যার ফলে প্রয়োজনের সময় খুবই গুরুত্বপূর্ণ হয়ে ওঠে সুগন্ধি এই পাতা। যদি আপনি সারাদিনে 5 কেজি তেজপাতা বিক্রি করতে পারেন, সে ক্ষেত্রে চোখ বন্ধ করে প্রতিদিন 2000 টাকা উপার্জন করতে পারবেন।

এর জন্য প্রথমে বাজার থেকে সতেজ তেজপাতা কিনে এনে ছোট ছোট প্যাকেট তৈরি করতে হবে। চাইলে আপনি 20 গ্রাম করে এক একটি প্যাকেট তৈরি করতে পারেন। এভাবে 5 কেজি তেজপাতা দিয়ে আপনি 250টি প্যাকেট তৈরি করতে পারবেন। এরপর প্রতি প্যাকেট তেজপাতা আপনি 10 টাকা দামে বিক্রি করলে দিনশেষে আপনার হাতে 2500 টাকা চলে আসবে। যেখান থেকে আসল টাকা তুলে নিয়ে 2000 টাকার লভ্যাংশ দেখতে পাবেন আপনি।

Advertisements