বেকারত্ব থেকে মুক্তি পেতে আজকেই শুরু করুন এই ছোট্ট ব্যবসা, আর দিনে উপার্জন করুন 1500 টাকা

এই মুহূর্তে ভারতে প্রতিমুহূর্তে গড়ে উঠছে কয়েকশ ব্যবসায়িক প্রতিষ্ঠান। মূলত, বেকারত্বের যন্ত্রণা থেকে মুক্তি পেতে শিক্ষিত যুবক-যুবতীরা বেছে নিচ্ছেন নিত্য নতুন ব্যবসা। শুধু ব্যবসা বেছে…

Published By: Saikat Sarkar | Published On:
Advertisements

এই মুহূর্তে ভারতে প্রতিমুহূর্তে গড়ে উঠছে কয়েকশ ব্যবসায়িক প্রতিষ্ঠান। মূলত, বেকারত্বের যন্ত্রণা থেকে মুক্তি পেতে শিক্ষিত যুবক-যুবতীরা বেছে নিচ্ছেন নিত্য নতুন ব্যবসা। শুধু ব্যবসা বেছে নিয়েই থেমে থাকছেন না তারা, রীতিমতো সফলভাবে ব্যবসা পরিচালনা করছেন অনেকেই। যদি আপনি একটি ছোট্ট ব্যবসায়িক প্রতিষ্ঠান গড়ে তোলার পরিকল্পনা করে থাকেন, তবে আজকের নিবন্ধটি আপনার জন্য অতি গুরুত্বপূর্ণ হতে চলেছে। কারণ আজ আমরা আপনাদের জন্য এমন একটি ব্যবসায়িক পরিকল্পনা নিয়ে এসেছি, যেটি প্রতিষ্ঠিত করতে মাত্র 5,000 টাকা খরচ হবে।

Advertisements

আজ আমরা আপনাদের জন্য যে ছোট্ট ব্যবসার পরিকল্পনাটি তুলে ধরতে চলেছি, সেটি খুব সহজে আপনাকে বেকারত্বের যন্ত্রণা থেকে মুক্তি প্রদান করবে। আর এই ব্যবসাটি সফলভাবে করার জন্য আপনার প্রয়োজন হবে ছোট্ট একটি দোকানের। বাজারের মধ্যে কিংবা তিন রাস্তার মোড়ে যদি ছোট্ট একটি দোকান ক্রয় কিংবা ভাড়া করে ব্যবসাটি পরিচালনা করেন, তবে দিন শেষে 1500 টাকা পর্যন্ত উপার্জন করতে পারবেন।

Advertisements

এবার যদি দুর্দান্ত এই বিজনেস আইডিয়া সম্পর্কে বলি, তবে সেটি হল ‘মোমো’-র দোকান। আপনারা নিঃসন্দেহে অবগত রয়েছেন, আজকাল বেশিরভাগ তরুণ-তরুণীরা মোমোর দিকে বিশেষভাবে আকৃষ্ট হয়ে পড়েছে। উৎসব হোক কিংবা বন্ধুত্বের মিলনক্ষেত্র, সর্বদাই মোমো খেতে বেশ পছন্দ করছেন তারা। আর এটাই হতে পারে আপনার অর্থনৈতিক স্বাবলম্বী হওয়ার সঠিক রাস্তা। মাত্র 5 হাজার টাকা ইনভেস্ট করে যদি আপনি ব্যবসাটি শুরু করেন, তবে দিনশেষে অবশ্যই 1,200 টাকা থেকে 1,500 টাকা পর্যন্ত উপার্জন করতে পারবেন আপনি।

Advertisements