৮০০০ টাকা দিয়ে ব্যবসা শুরু করে মাসে আয় করুন ৪০-৫০ হাজার টাকা, দেখতে দেখতে বড়লোক হয়ে যাবেন

বছরের পর বছর পড়াশুনা করার পরেও চাকরির দেখা নেই? অন্তত একটা পার্ট টাইম চাকরিও পাচ্ছেন না? তাহলে অবশ্যই এই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন কারণ মাত্র…

Published By: Pritam Santra | Published On:
Advertisements

বছরের পর বছর পড়াশুনা করার পরেও চাকরির দেখা নেই? অন্তত একটা পার্ট টাইম চাকরিও পাচ্ছেন না? তাহলে অবশ্যই এই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন কারণ মাত্র কয়েক ঘন্টা কাজ করেও হাজার হাজার টাকা আয় করা যায়। আপনি যদি বাইরের রাজ্যে দিনমজুর হিসাবে কাজ করে ১২০০০ টাকা উপার্জন করে থাকেন তাহলে এই ব্যবসা তিনিও সহজে করতে পারবেন। দেখতে দেখতে নিশ্চিন্তে ভরে উঠবে আপনার ব্যাংক অ্যাকাউন্ট। পরিবারের সমস্ত চাহিদা পূরণ করে কোনও ক্ষতি এবং ঝুঁকি ছাড়াই প্রতিদিন ২০০০ টাকা উপার্জন করতে পারেন।

Advertisements

আসলে, আমরা একটি চা ব্যবসার ব্যাপারে আপনাকে ধারণা দিতে চাইছি। প্রথমে অনেকে হয়তো ভেবে নেন যে এটি একটি খুব ছোট ব্যবসা। কিন্তু উপার্জন দেখে চোখ কপালে উঠতে পারে । যারা চায়ের ব্যবসা করছেন তারা বলছেন, শুধু চায়ের ব্যবসা করে নিজের সম্পত্তি বানানো সম্ভব। আপনি চাইলেই করতে পারবেন এই ব্যবসা।

Advertisements

মাত্র ৮০০০ টাকা দিয়ে চায়ের ব্যবসা শুরু করে মাসে ৪০-৫০ হাজার টাকা আয় করা সম্ভব। আমাদের দেশ ভারতের বেশির ভাগ মানুষ চা পান করেন। বাড়ি থেকে বাজার ও রাস্তার চত্বরে চা বিক্রি এত বেশি যে আপনি কল্পনাও করতে পারবেন না।

tea stall business idea

আপনার নিকটবর্তী বাজারে যেখানে প্রচুর ভিড় থাকে সেখানে একটি ভাল জায়গা চয়ন করুন, তারপরে সেই জায়গায় আপনার চায়ের দোকান খুলুন। চা তৈরির উপকরণ যেমন চিনি, চা পাতা, আদা, মরিচ, লেবু, দুধ, ডিসপোজেবল গ্লাস এবং কার্ট নামে একটি ছোট চার চাকার পাত্রও পাবেন। আপনি কেবল এই জিনিসগুলির মাধ্যমে প্রতি মাসে ৪০ হাজার টাকারও বেশি উপার্জন শুরু করতে পারেন। দোকান যদি ভালো জায়গায় করতে পারেন তাহলে আপনাকে বিভিন্ন ধরনের চা যেমন লাল চা এবং দুধ চা রাখতে হবে। যাতে সবাই তাদের পছন্দের চা পেতে পারে সেই সাথে ভাল সুস্বাদু চা তৈরি করতে হবে। তাহলেই আপনার দোকানে লোকের ভিড় বাড়বে।

Advertisements