এর সামনে আইফোনও ফেল, এক মাসের মাইনের টাকাও বেঁচে যাবে ফোন কেনার পর

ভিভো কোম্পানির বাজেট মডেল হিসাবে Vivo Y01 স্মার্টফোনটি ভারতীয় বাজারে লঞ্চ করেছে। ভিভোর এই স্মার্টফোনটি ওয়াটারড্রপ স্টাইলের ডিসপ্লে নচের সাথে পাওয়া যায়। একটি অক্টা-কোর মিডিয়াটেক…

Published By: Pritam Santra | Published On:
Advertisements

ভিভো কোম্পানির বাজেট মডেল হিসাবে Vivo Y01 স্মার্টফোনটি ভারতীয় বাজারে লঞ্চ করেছে। ভিভোর এই স্মার্টফোনটি ওয়াটারড্রপ স্টাইলের ডিসপ্লে নচের সাথে পাওয়া যায়। একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও পি ৩৫ এসওসি প্রসেসর রয়েছে এই ফোনে। ভিভো ওয়াই০১ স্মার্টফোনটিতে মাইক্রোএসডি কার্ড স্লট থাকবে যা ১ টিবি পর্যন্ত এক্সপেন্ডেবল স্টোরেজ সাপোর্ট দেবে। এই স্মার্টফোনের পিছনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। ভিভো ওয়াই০১ স্মার্টফোনটি বাজারে আসার পর রেডমি ১০এ এবং স্যামসাং গ্যালাক্সি এম০২-এর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে।

Advertisements

ভিভো ওয়াই০১ এর ২ জিবি RAM এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৮,৯৯৯ টাকা। এই স্মার্টফোনটি পাওয়া যাবে এলিগেন্ট ব্ল্যাক এবং স্যাফায়ার ব্লু কালার অপশনে। ভিভো ই-স্টোর সহ অন্যান্য অফলাইন রিটেইল স্টোরে পাওয়া যাবে এই স্মার্টফোন। ভিভো ওয়াই০১-এ রয়েছে ৬.৫১ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে, যার রেজোলিউশন হবে ৭২০×১৬০০ পিক্সেল, ফুল ভিউ ডিসপ্লে অ্যাসপেক্ট রেশিও ২০:৯। এই ডিসপ্লেটি ভিভোর আই প্রোটেকশন মোডের সাথে আসে যা ব্লু রে নির্গমন কমাতে সহায়তা করে।

Advertisements

Vivo y01

প্রসেসরের কথা বলতে গেলে এই স্মার্টফোনে রয়েছে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও পি৩৫ এসওসি প্রসেসর। ক্যামেরার কথা বলতে গেলে, এই স্মার্টফোনের পিছনে একটি সিঙ্গল ৮ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে। একই সঙ্গে এর সামনে দেওয়া হয়েছে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

এই স্মার্টফোনে রয়েছে ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস/এ-জিপিএস। এ-জিপিএস এবং মাইক্রো ইউএসবি পোর্ট সরবরাহ করা হয়। এই স্মার্টফোনে ফেস ওয়েক ফিচারও থাকবে যা আনলক করতে সাহায্য করবে। এই স্মার্টফোনে রয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি যা একবার চার্জে কয়েক ঘণ্টা ব্যবহার করা যাবে। স্মার্টফোনটিতে অ্যান্ড্রয়েড ভিত্তিক ফানটাচ ওএস ১১.১ এ কাজ করে।

Advertisements