ব্যাংকের চেয়ে অধিক সুদ দিচ্ছে পোস্ট অফিসের এই স্কিম, মাত্র ১০০০ বিনিয়োগে রিটার্ন পান ৩০ লাখ টাকা

অবসর জীবনকে সুগম করার উদ্দেশ্যে মানুষ বিভিন্ন ব্যাংক সহ মিউচুয়াল ফান্ডে টাকা বিনিয়োগ করতে পছন্দ করেন। এর প্রধান কারণ হলো, অবসর জীবন দুশ্চিন্তা মুক্ত ভাবে…

Published By: Saikat Sarkar | Published On:
Advertisements

অবসর জীবনকে সুগম করার উদ্দেশ্যে মানুষ বিভিন্ন ব্যাংক সহ মিউচুয়াল ফান্ডে টাকা বিনিয়োগ করতে পছন্দ করেন। এর প্রধান কারণ হলো, অবসর জীবন দুশ্চিন্তা মুক্ত ভাবে কাটানো। আজকাল ব্যাংক সহ বিভিন্ন লাইফ ইন্সুরেন্স কোম্পানিগুলি এই ধরনের কর্মকাণ্ডের সাথে সংযুক্ত রয়েছে। তবে অনেকেই জানেন না, রাষ্ট্রায়ত্ত ব্যাংকের চেয়ে এই সমস্ত স্কিমে বেশি সুদ প্রদান করে থাকে ভারতীয় পোস্ট অফিস।

Advertisements

আজ্ঞে হ্যাঁ, ভারতীয় পোস্ট অফিসে বিনিয়োগের মাধ্যমে আপনি একটি বড় অংকের টাকা রিটার্ন পেতে পারেন। জানলে অবাক হবেন, যেকোনো ব্যাংকের চেয়ে পোস্ট অফিসের সুদের হার অনেকটাই বেশি। বিশেষ করে ৬০ বছর উত্তীর্ণ ব্যক্তিদের জন্য পোস্ট অফিসে বিশেষ স্কিম চালু রয়েছে। আমরা আপনাদের জানিয়ে রাখি, সিনিয়র সিটিজেনরা এই স্কিমের অধীনে ৮.২ শতাংশ হারে সুদ পেয়ে থাকেন। যেখানে বিভিন্ন ধরনের ব্যাংক ৭ শতাংশ থেকে ৭.৫ শতাংশ হারে সুদ প্রদান করে।

Advertisements

আমরা আজ আপনাদের জন্য পোস্ট অফিসের যে দুর্দান্ত স্কিম সম্পর্কে জানতে চলেছি তা আসলে সিনিয়র সিটিজেনদের জন্য। পোস্ট অফিসের সিনিয়র সিটিজেন স্কিমে ৫ বছরের মেয়াদে মাসিক কিস্তিতে বিনিয়োগ করলে একটি বড় অংকের টাকা রিটার্ন পাবেন গ্রাহকরা। বিশেষ এই স্কিমটি ৬০ বছর উত্তীর্ণ যেকোনো ব্যক্তিই করতে পারবেন। এর জন্য আপনি সর্বনিম্ন ১০০০ টাকা মাসিক কিস্তি প্রদান করতে পারেন। পোস্ট অফিসের যে কোন শাখা থেকে বিশেষ এই স্কিম গ্রহণ করতে পারেন আপনি। জানলে অবাক হবেন, পাঁচ বছর মেয়াদী এই স্কিমের অধীনে আপনি সর্বোচ্চ ৩০ লাখ টাকা পর্যন্ত পেতে পারেন। যা নিঃসন্দেহে আপনার অবসর জীবনকে আনন্দদায়ক করে তুলবে।

Advertisements