Jio নাকি Airtel, কার AirFiber ইন্টারনেট স্পিড বেশি? দেখে নিন পূর্ণাঙ্গ সমীকরণ

ভারতের বাজারে এই মুহূর্তে দুটি বড় টেলিকমিউনিকেশন সংস্থা গ্রাহকদের জন্য একের পর এক অফার ঘোষণা করেছে। যার ফলে কোনটিকে ছেড়ে কোনটি ব্যবহার করবেন তা বুঝতে…

Published By: Saikat Sarkar | Published On:
Advertisements

ভারতের বাজারে এই মুহূর্তে দুটি বড় টেলিকমিউনিকেশন সংস্থা গ্রাহকদের জন্য একের পর এক অফার ঘোষণা করেছে। যার ফলে কোনটিকে ছেড়ে কোনটি ব্যবহার করবেন তা বুঝতে পারছেন না অনেকেই। নিবন্ধের শুরুতে আমরা আপনাদের জানিয়ে রাখি, বর্তমানে ভারতে Airtel এবং Jio তাদের গ্রাহকদের জন্য হাই-স্পিড ইন্টারনেট অফার করছে। আপনি যদি একজন ব্রডব্যান্ড ব্যবহারকারী হয়ে থাকেন, তবে আজকের নিবন্ধটি মনোযোগ দিয়ে পড়ুন। কারণ আজকের নিবন্ধে আমরা আপনাদের জানাতে চলেছি, কোন সংস্থার ইন্টারনেট সবচেয়ে কম দামে ব্যবহার করতে পারবেন আপনি?

Advertisements

শুরুতে আমরা আপনাদের বলে রাখি, বর্তমানে Airtel তাদের Xstream AirFibre পরিষেবা চালু করেছে। অন্যদিকে, Reliance jio আগামী ১৮ই সেপ্টেম্বর থেকে AirFibre পরিষেবা চালু করার ঘোষণা করেছে। উল্লেখ্য, AirFibre হলো এমন একটি পরিষেবা, যেখানে তারের সংযোগ ছাড়াই হাই-স্পিড ইন্টারনেট ব্যবহার করা যায়। অর্থাৎ, এখন আপনি একটি ‘প্লাগ অ্যান্ড প্লে ডিভাইস’ দিয়ে ওয়্যারলেসভাবে ইন্টারনেট চালাতে পারবেন। 

Advertisements

তবে ভারতের সাধারণ মানুষ বর্তমানে দুশ্চিন্তায় রাত্রি যাপন করছেন। কারণ, কোন সংস্থার ইন্টারনেট স্পিড বেশি এবং কোন সংস্থার ডেটা প্যাকেজের দাম কম হবে তা নিয়ে ইতিমধ্যে একাধিক প্রশ্নের সৃষ্টি হয়েছে। আমরা আপনাদের জানিয়ে রাখি, Airtel Xstream AirFibre-এ 6 মাসের প্ল্যানের দাম 7,733 টাকা। এর মধ্যে রয়েছে 2500 টাকার ডিভাইস নিরাপত্তা, যা পরবর্তীতে আপনি ফেরত পাবেন। দুর্দান্ত এই প্ল্যানের অধীনে আপনি 6 মাসের জন্য 100Mbps স্পিড পাবেন।

অন্যদিকে, যদি Jio AirFibre-এর প্ল্যানের কথা বলি, তবে এখনও সংস্থার তরফ থেকে কোন প্রকার তথ্য প্রকাশ করা হয়নি। কিন্তু বিশেষজ্ঞরা মনে করছেন, Airtel Xstream AirFibre-এর চেয়েও দামে কিছুটা সস্তা হবে Jio AirFibre-এর ইন্টারনেট প্ল্যান।

Advertisements