BSNL এর নতুন ইন্টারনেট ব্যবস্থার উপকৃত হবে আপনিও, জেনে নিন টুকিটাকি

আর কোনো দ্বিধা নেই। সকল জল্পনার অবসান ঘটল শেষে। ভারত সঞ্চার নিগম লিমিটেড অর্থাৎ BSNL আগামী ফেব্রুয়ারি, ২০২৪ থেকে উত্তর প্রদেশের পূর্ব সার্কেলে 4G পরিষেবা…

Published By: Shreya Chatterjee | Published On:
Advertisements

আর কোনো দ্বিধা নেই। সকল জল্পনার অবসান ঘটল শেষে। ভারত সঞ্চার নিগম লিমিটেড অর্থাৎ BSNL আগামী ফেব্রুয়ারি, ২০২৪ থেকে উত্তর প্রদেশের পূর্ব সার্কেলে 4G পরিষেবা চালু করতে চলেছে৷ টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্ট থেকে জানা যায়, BSNL এর জেনারেল ম্যানেজার রাজেশ কুমার সোনির বক্তব্য এই অঞ্চলে 4G র কাজ প্রায় শেষ। তাই শীঘ্রই উত্তরপ্রদেশের পূর্ব দিকে ব্যবহারকারীরা 4G ইন্টারনেট উপভোগ করতে পারবেন।এছাড়াও, তিনি 4G পরিষেবা ব্যবহারের জন্য গ্রাহকদের 2G এবং 3G সিমগুলিকে 4G-তে বিনামূল্যে আপগ্রেড করতে পারবেন। উল্লেখ্য, বর্তমানে BSNL পুরানো সিম থাকলে থেকে 4G সিমে আপগ্রেড করা যাবে বিনামূল্যে।

Advertisements

রিপোর্ট থেকে জানা যায়, যে সকল এলাকায় কোনো বেসরকারি টেলিকম অপারেটর কাজ করেনা, BSNL সক্রিয়ভাবে সেই সকল গ্রামে 4G পরিষেবা চালু করবে বলে জানা গেছে। কারণ সংস্থাটি জানা যাচ্ছে, প্রত্যন্ত অঞ্চলে ও মানুষদের কাছে খুব সহজে কি করে ইন্টারনেট দেওয়া যায় তার ব্যবস্থা করতে। আগামী ২২ জানুয়ারী রাম মন্দিরের অনুষ্ঠানের আগে BSNL অযোধ্যায় তাদের পরিষেবা আরো শক্তিশালী করতে চাইছে। রিপোর্ট থেকে জানা যাচ্ছে, মহর্ষি বাল্মিকি বিমানবন্দর, রাম মন্দির এবং টেন্ট সিটির মতো গুরুত্বপূর্ণ স্থানে তিনটি নতুন বিএসএনএল টাওয়ার বসানো হয়েছে। এছাড়াও, অযোধ্যা ধাম রেলওয়ে স্টেশন এবং অযোধ্যা ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশনে অতিরিক্ত আটটি টাওয়ার বসানোর ব্যবস্থা চলছে।

Advertisements

বর্তমানে, অপটিক্যাল ফাইবার ইনফ্রাস্ট্রাকচার উন্নত করার জন্য ল্যান্ডলাইন নেটওয়ার্কও যাতে অনেক ভালো হয়, সেই দিকেই চেষ্টা চালাচ্ছে বিএসএনএল। আনুমানিক ৪৬,০০০ টি অপারেশনাল ল্যান্ডলাইন কানেকশন উপস্থিত। TRAI-এর অক্টোবর ২০২৩-এর রিপোর্ট অনুসারে, উত্তরপ্রদেশের পূর্ব দিকে বিএসএনএল ৩১,৯০২ জন ওয়্যারলেস গ্রাহক নতুন ভাবে কানেক্টেড হওয়ায় এই অঞ্চলের মোট গ্রাহক সংখ্যা ৮,১২৮,৩৩৫ জনে পৌঁছেছে।

Advertisements