লঞ্চের আগে নয়া কীর্তি, ভারতের বাজারে লঞ্চ হতে চলেছে মাহিন্দ্রার প্রথম ইলেকট্রিক গাড়ি

200 কিলোমিটার গতিতে ছুটতে পারা শক্তিশালী ইলেকট্রিক গাড়ি লঞ্চ করতে চলেছে Mahindra and Mahindra। আজ্ঞে হ্যাঁ, সম্প্রতি সংস্থাটি সোশ্যাল মিডিয়ায় একটি টিজার প্রকাশ করেছে। যেখানে…

Published By: Saikat Sarkar | Published On:
Advertisements

200 কিলোমিটার গতিতে ছুটতে পারা শক্তিশালী ইলেকট্রিক গাড়ি লঞ্চ করতে চলেছে Mahindra and Mahindra। আজ্ঞে হ্যাঁ, সম্প্রতি সংস্থাটি সোশ্যাল মিডিয়ায় একটি টিজার প্রকাশ করেছে। যেখানে ডিজিটাল স্পিড মিটারে গাড়িটিকে 200 কিলোমিটার গতিতে ছুটতে দেখা গেছে। এই নিবন্ধের শুরুতে আমরা আপনাদের জানিয়ে রাখি, মূলত জ্বালানি তেলের ঊর্ধ্বমূল্যের কারণে প্রত্যেকে ইলেকট্রিক গাড়ি কিনতে পছন্দ করছেন। বিশেষ করে ভারতের বাজারে দিনের পর দিন এর চাহিদা বেড়েই চলেছে।

Advertisements

মূলত, Tata এবং MG Coment-এর ইলেকট্রিক গাড়ির দিনের পর দিন বৃদ্ধি পাওয়ার ফলে নিজেদের শক্তিশালী ইলেকট্রিক গাড়ি লঞ্চ করার ঘোষণা দিয়েছে মাহিন্দ্রা। যদিও গাড়িটি 2024 সালের মার্চ মাসে লঞ্চ করা হবে ভারতের বাজারে। তবুও সোশ্যাল মিডিয়ার কারণে গাড়িটির একাধিক চোখ ধাঁধানো ফির্চাস প্রকাশ্যে এসেছে। বিভিন্ন মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে, Mahindra XUV.e9 একটি আকর্ষণীয় চেহারা পাবে। যা BMW গাড়ির মতো ফিনিশিং টার্চ পাবে।

Advertisements

বিভিন্ন মাধ্যমে দাবি করা হচ্ছে, Mahindra এই ইলেকট্রিক গাড়িতে Volkswagen-র মোটর ব্যবহার করা হচ্ছে। জানলে অবাক হবেন, শক্তিশালী এই মোটর সর্বোচ্চ 107bhp শক্তি এবং 135Nm টর্ক উৎপাদন করতে সক্ষম হবে৷ এই নিবন্ধে আমরা আপনাদের বলে রাখি, মাহিন্দ্রার নতুন এই গাড়িটি বর্তমানে প্রোটোটাইপ অবস্থায় রয়েছে। এর প্রত্যেকটি যন্ত্র পরীক্ষণ এবং পর্যবেক্ষণের মধ্যে রয়েছে। সম্পূর্ণ যাচাই-বাছাইয়ের পর নতুন বছরের শুরুতে গ্রাহকদের হাতে তুলে দেওয়া হবে মাহিন্দ্রার সেরা ইলেকট্রিক গাড়ি। উল্লেখ্য, তবে Mahindra XUV.e9 গাড়িটি এক চার্জে কত কিলোমিটার মাইলেজ দেবে কিংবা ভারতের বাজারে এর বিক্রয় মূল্য কত হবে, সে সম্পর্কে কোন রকম তথ্য প্রকাশ করেনি সংস্থাটি।

Advertisements