আশ্চর্য বুদ্ধি! বাইক দিয়ে জমি নাঙ্গল করছে ব্যক্তি, নিমেষে ভাইরাল

মাথার বুদ্ধি খেলালে কতো কি না করা যায়। যে কোনো কাজের ক্ষেত্রে বুদ্ধির প্রয়োগ করে সেই কাজ অনেক সহজ এবং দ্রুততার সঙ্গে করা যায়। কৃষির…

Published By: Pritam Santra | Published On:
Advertisements

মাথার বুদ্ধি খেলালে কতো কি না করা যায়। যে কোনো কাজের ক্ষেত্রে বুদ্ধির প্রয়োগ করে সেই কাজ অনেক সহজ এবং দ্রুততার সঙ্গে করা যায়। কৃষির মতো কঠিন, শ্রম সাপেক্ষ কাজের ক্ষেত্রেও বুদ্ধির ব্যবহার করে অনেকে লাভবান হচ্ছেন। সবাই সব সময় অর্থের দিক থেকে লাভবান না বলেও অন্তত খাটনি কম হয় অনেকটাই। আজ আমরা আপনাকে এমন একটি ভাইরাল ভিডিও দেখাতে চলেছি যেখানে এক কৃষক মোটর সাইকেলের মাধ্যমে মাধ্যমে কোপানোর কাজ করছেন। নিমেষের মধ্যে হয়ে যাচ্ছে কাজ।

Advertisements

দেশী জুগারের কথা কে না শুনেছেন। দেশী জুগার এখন দেশে বিদেশি সব জায়গায় ব্যবহার করা হচ্ছে। হাতের কাছে পড়ে থাকা বিভিন্ন জিনিসকে কাজে লাগিয়ে এমন কিছু উদ্ভাবন করা হচ্ছে যে দেখে তাজ্জব হয়ে যাচ্ছে সাধারণ মানুষ। সোশ্যাল মিডিয়ায় এরকম দেশী জুগারের বহু ভিডিও রয়েছে। নিত্য দিন ভাইরাল হচ্ছে নতুন নতুন দেশী জুগারের ভিডিও। বেশ কিছু ভিডিও কৃষি ক্ষেত্রের সঙ্গে জড়িত। আজকে যে ভিডিওটি আপনি দেখতে চলেছেন সেটাও কৃষির সঙ্গে যুক্ত।

Advertisements

মাটির উর্বরতা বৃদ্ধি এবং ভালো ফসল রোপণের জন্য আগে মাটি কোপাতে হয়। কেউ গরু বা বলদের সাহায্যে এই কাজ করে থাকেন। নাহলে কেউ লোক লাগিয়ে, নয়তো নিজের হাতে কোদাল দিয়ে মাটি কোপান। ট্র্যাক্টরও আছে। কিন্তু সবার পক্ষে তো ট্র্যাক্টর কেনা সম্ভব নাও হতে পারে। তাদের জন্য এই ভিডিওটি আরও বেশি কাজের হতে পারে। ভাইরাল হওয়া এই ভিডিওতে দেখা যাচ্ছে যে এক ব্যক্তি তার বাইকে কিছু মডিফিকেশন করেছেন। যার ফলে বাইকের পিছনের চাকার দিকের অংশ হয়ে উঠেছে মাটি কোপানোর উপযোগী। বাইক স্টার্ট দিয়ে দৌড় করাতেই সঙ্গে সঙ্গে মাটি কাটতে কাটতে এগোতে থাকে বাইক।

 

View this post on Instagram

 

A post shared by Techzexpress (@techzexpress)

Advertisements