শুরু করুন মাত্র ১০০ টাকা দিয়ে, পোস্ট অফিসের দুর্দান্ত প্ল্যানে দারুণ রিটার্ন, বেড়েছে সুদের হার

পোস্ট অফিস দেশের প্রতিটি বিভাগের জন্য বিভিন্ন প্রকল্প নিয়ে এসেছে। পোস্ট অফিস সঞ্চয় স্কিমগুলি আপনার পক্ষে খুব ভাল প্রমাণিত হতে পারে। এতে বিনিয়োগ নিরাপদ বলে…

Published By: Pritam Santra | Published On:
Advertisements

পোস্ট অফিস দেশের প্রতিটি বিভাগের জন্য বিভিন্ন প্রকল্প নিয়ে এসেছে। পোস্ট অফিস সঞ্চয় স্কিমগুলি আপনার পক্ষে খুব ভাল প্রমাণিত হতে পারে। এতে বিনিয়োগ নিরাপদ বলে মনে করা হয়। পোস্ট অফিস দ্বারা পরিচালিত অনেক স্কিম খুব জনপ্রিয়। এর মধ্যে একটি হল রেকারিং ডিপোজিট প্ল্যান। এই প্ল্যানে খুব ভালো রিটার্ন পাওয়া যায়। তো চলুন জেনে নেওয়া যাক পোস্ট অফিস সেভিংস স্কিম সম্পর্কে।

Advertisements

কেন্দ্রীয় সরকার এই পোস্ট অফিস সঞ্চয় প্রকল্পে বিনিয়োগকারীদের প্রাপ্ত সুদের হার বাড়িয়েছে। সরকার সুদের হার ৬ দশমিক ২ শতাংশ থেকে বাড়িয়ে ৬ দশমিক ৫ শতাংশ করেছে। যার ফলে এই স্কিমে বিনিয়োগ করা আপনার জন্য খুব উপকারী বলে প্রমাণিত হতে পারে। বিশেষ বিষয় হল অ্যাকাউন্ট খুলতে মাত্র ১০০ টাকা লাগে। আপনি এই স্কিমের অধীনে দুই বছর বা তার বেশি সময়ের জন্য বিনিয়োগ করতে পারেন। এই প্রকল্পে বিনিয়োগের জন্য ন্যূনতম বয়সসীমা ১৮ বছর নির্ধারণ করা হয়েছে। বাবা-মা তাদের অপ্রাপ্তবয়স্ক বাচ্চাদের নামে এটি খুলতে পারেন। এই স্কিমের অধীনে সবথেকে বেশি ১০ বছরের জন্য বিনিয়োগ করা যেতে পারে।

Advertisements

Post Office

এই সরকারী প্রকল্পে আপনার বিনিয়োগ করা সমস্ত অর্থ সম্পূর্ণ নিরাপদ। আপনি দশ বছরের জন্য প্রতি মাসে একটি নির্দিষ্ট পরিমাণ বিনিয়োগ করে একটি বড় তহবিল জমা করতে পারেন। এই প্রকল্পের অধীনে, যদি বর্তমান সুদের হার স্থিতিশীল থাকে তবে এই অনুযায়ী কেউ যদি প্রতি মাসে ৫ হাজার টাকা বিনিয়োগ করতে পারেন তাহলে দশ বছরে প্রায় ৮ লক্ষ টাকা পেতে পারেন। যারা প্রতি মাসে বিনিয়োগ করতে চান তাদের জন্য এই স্কিমটি দুর্দান্ত।

Advertisements